বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোলায় নিখোঁজের ৫ মাস পর বাবার কোলে আবদুল্লাহ

অনলাইন ডেস্ক : ভোলা থেকে নিখোঁজের পাঁচ মাস পর আবদুল্লাহ (১২) নামের এক শিশু সন্তানকে উদ্ধার করে তার বাবার কোলেই ফিরিয়ে দিল সুনামগঞ্জের তাহিরপুর থানা পুলিশ।

মঙ্গলবার থানায় আইনি প্রক্রিয়া শেষে আবদুল্লাহকে তার পিতা সবুজ মিয়া ও পরিবারের লোকজনের নিকট বুঝিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৬ ডিসেম্বর ভোলা জেলার সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের উত্তর দিঘলদী গ্রামের সবুজ মিয়ার ১২ বছর বয়সী শিশু পুত্র আবদুল্লাহ নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। খোঁজাখুজির পর সন্ধান না পেয়ে সবুজ মিয়া ২০১৯ সালের ১৯ জানুয়ারি ভোলা সদর মডেল থানায় একটি সাধারন ডায়েরি করেন।

অপরদিকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সদর বাজারে প্রায় তিন মাস পূর্বে এক শিশুকে অনিশ্চিতভাবে ঘুরাফেরা করতে দেখে বাজারের স্থানীয় ব্যবসায়ী শিবলু মিয়াসহ একাধিক ব্যবসায়ী শিশুটিকে থানায় নিয়ে গিয়ে পুলিশকে অবহিত করেন। ওই সময় শিশুটি তার নাম আবদুল্লাহ ব্যাতীত অভিভাবক বা কোনো রকমেই নিজ বাড়ির ঠিকানা জানাতে পারেনি।

থানা পুলিশ বিষয়টি অবহিত হয়ে ব্যবসায়ী শিবলুকে তার বাড়িতে রেখে আবদুল্লাহর প্রাথমিক চিকিৎসাসেবা ও ভরণ পোষণের দায়িত্ব দেন।

এরপর থানা পুলিশ ও শিবলুসহ অন্যান্য ব্যবসায়ীরা অভিভাবক এবং স্বজনদের সন্ধান চেয়ে সামাজিক যোগোযোগ মাধ্যম ফেসবুকে আবদুল্লাহর ছবি সংযুক্ত করে পোস্ট করলে তার পিতা সবুজ মিয়া ব্যবসায়ী শিবলুর মাধ্যমে তাহিরপুর থানায় যোগাযোগ করেন।

ভোলা সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করার বিষয়ে নিশ্চিত হয়ে তাহিরপুর থানার এসআই আনোয়ার, ব্যবসায়ী শিবলু আজমল, শামসুল আলম, সেনু মিয়ার উপস্থিতিতে শিশু আবদুল্লাহকে তার পিতা সবুজ মিয়া ও পরিবারের লোকজনের নিকট মঙ্গলবার বুঝিয়ে দেয়া হয়।

ছেলেকে ফেরত পেয়ে তাহিরপুর থানা পুলিশ ব্যবসায়ী শিবলুসহ অন্যান্য ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সবুজ মিয়া বলেন, এই দুর্গম হাওর এলাকায় পুলিশ ও ব্যবসায়ীরা আমার শিশু সন্তানকে আগলে না রাখলে হয়তো তাকে আর কোনোদিন ফিরেই পেতোম না।

তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান জানান, প্রায় তিন মাস (৯০) দিন পুর্বে ওই শিশুটিকে ব্যবসায়ীরা উদ্ধার করে থানায় অবহিত করে। পরে পুলিশ ও ব্যবসায়ীরা তাকে তার পরিবারের নিকট ফিরিয়ে দিতে বিভিন্ন মাধ্যমে তার অভিভাবকের সন্ধান চালিয়ে গেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp