বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোলায় নিহত ১০ জেলে পরিবারের মাঝে অনুদান প্রদান

ভোলা প্রতিনিধি ::  ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ট্রলার ডুবির ঘটনায় ভোলার চরফ্যাশন উপজেলার ৩ইউনিয়নের নিহত ১০  জেলে পরিবারকে ২৫ হাজার করে ২লাখ ৫০হাজার টাকা নগদ প্রদান করেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক।

মঙ্গলবার (১২নভেম্বর) বেলা ১২টায় উপজেলা সম্মেলন কক্ষে এ অর্থ প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন,জেলা মৎস কর্মকর্তা আতিকুর রহমান,উপজেলা মৎস কর্মকর্তা মারুফ হোসেন মিনারসহ আরো অনেকে। এসময় জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক বলেন, ঘূর্ণিঝড়ের সময় জেলেসহ উপকূলীয় অঞ্চলের জনগনকে আরোও সচেতন হতে হবে। এবং প্রত্যেক ইউনিয়ন ও উপজেলায় সচেতনতামূলক সভা সেমিনার করে প্রান্তিক জনগোষ্ঠীকে দুর্যোগ বিষয়ে জানাতে হবে। পরে বেলা সাড়ে ১২টায় ঘূর্ণিঝড় “বুলবুল” ক্ষতিগ্রস্ত ১শ পরিবারকে ২শ বান ঢেউটিন ও ৬হাজার টাকা করে চেক তুলে দেন। এদিকে ট্রলার ডুবির ঘটনায় গতকাল রাতেই উদ্ধারকৃত জেলেদের লাস মেহেন্দিগঞ্জ থানা থেকে চরফ্যাশনে পাঠানো হয়। আজ মঙ্গলবার সকাল ৯টায় তাদেরকে পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়। নিহত জেলেরা চরফ্যাশনের দুলার হাট থানার নীলকোমল ও নুরাবাদ আহাম্মদপুর এবং আবুবকরপুর ইউনিয়নের কামাল দালাল (৩৫), আব্বাস মুন্সি (৪৫), হাসান মোল্লা (৩৮), রফিক বিশ্বাস (৫৫), নুরনবী বেপারী (৩০) মফিজ মাতুব্বর (৩৫) নজরুল ইসলাম (৩৫), কবির হোসেন (৪০) মো. বিল্লাল (৩২) ও খোরশেদ আলম (৪০)।

উল্লেখ্য, গত রোববার (১০নভেম্বর) চাঁদপুর জেলার মৎস্যঘাট থেকে মাছ বিক্রি করে থেকে উত্তাল মেঘনা নদী দিয়ে চরফ্যাশন উপজেলা আব্দুল্লাহপুর আসছিল ২৪ জেলে। দুপুরের দিকে ইলিশা মেঘনা নদীতে প্রবল স্রোতে ট্রলারটি ডুবে যায়। এরপর ১৩ জন জেলেকে জীবিত ও একজনের লাশ উদ্ধার করা হয় ওই দিন। পরে ১৩ জেলে নিখোঁজ থাকে। গতকাল সন্ধ্যায় আরও ৯ জেলের লাশ উদ্ধার করা হয়। এখনও ১ জেলে নিখোঁজ রয়েছেন বলে সূত্রে যানা যায়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp