বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোলায় প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাছ চাষ!

ভোলা প্রতিনিধি :: ভোলায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার সুযোগে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেছেন প্রধান শিক্ষক। এ নিয়ে স্থানীয়দের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

ভোলার লালমোহন উপজেলার গজারিয়া কাশ্মির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা এটি। বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় বিদ্যালয়ের মাঠে মাছ চাষ করেছেন প্রধান শিক্ষক আবুল কাশেম।

স্থানীয় সূত্র জানায়, গজারিয়া কাশ্মির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাছ চাষ করেছেন প্রধান শিক্ষক আবুল কাশেম। মাঠে মাছ চাষ করায় খেলাধুলা থেকে বঞ্চিত শিক্ষার্থীরা। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে পানিতে পড়ে বই-খাতা ও স্কুল ড্রেস নষ্ট হয় শিক্ষার্থীদের। এরপরও মাঠের পানি নিষ্কাশন করছেন না তিনি।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, পানি থাকার কারণে আমরা মাঠে খেলতে পারি না। মাঝে মধ্যে পানিতে পড়ে আমাদের জামা-কাপড় ও বই-খাতা নষ্ট হয়। বিদ্যালয়ের মাঠ থেকে পানি সরানোর দাবি জানাই আমরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম বলেন, বৃষ্টির পানি মাঠে জমার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিদ্যালয়ের মাঠে আমি মাছ চাষ করিনি। মাঠের পাশে একটি পুকুর রয়েছে। সেখান থেকে মাঠে এসেছে মাছ।

এ বিষয়ে লালমোহন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আইয়ুব আলী বলেন, বিষয়টি আমার জানা নেই। এখন জানলাম। এমন কিছু হলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp