বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোলা-লক্ষ্মীপুর রুটে ২টি ফেরি বিকল, মারাত্মক যানজট-ভোগান্তি

ভোলা: যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়েছে ভোলা-লক্ষীপুর রুটের ২টি ফেরি। একটি ফেরিসচল থাকলেও উভয় পাড়ে আটকে আছে ৪ শতাধিক যানবাহন। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন পরিবহন শ্রমিক ও যাত্রীরা।

ঘাটে দিনের পর দিন অপেক্ষা করেও ফেরির দেখা পাচ্ছেন না তারা। এতে করে দুই পাড়ে দীর্ঘলাইন পড়ায় গন্তব্যে যেতে পারছে না পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবহান। এতে চরম বিড়ম্বনার ও দুর্ভোগ-লোকসানের মুখে পড়েছেন ব্যবসায়ীরা।

দেশের সবচেয়ে দীর্ঘতম ভোলা-লক্ষীপুর ফেরী রুটটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের অন্যতম সহজ মাধ্যম। গত দুই দিনে পরপর ২টি ফেরী যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ায় যানবাহন পারাপারে মারাত্মক ভোগান্তির সৃষ্টি হয়েছে।

ট্রাকচালক ইদ্রিস, আকরাম ও রায়হানসহ অন্যরা জানান, ঘাটে তারা ৬/৭ দিন ধরে অপেক্ষা করছেন, কিন্তু গন্তব্যে যেতে পারছেন না। কবে যেতে পারবেন, তাও জানা নেই। তাদের অভিযোগ, দিনে একবার ফেরি চলাচল করে, তাই ঘাটেই বসে থাকতে হয়। ত্রুটিযুক্ত ফেরী দুইটি সচল না হওয়া পর্যন্ত ভোগান্তি পোহাতে হবে।

কয়েকজন ট্রাকচালক জানান, ভোলা-লক্ষীপুর রুটটি গুরুপ্তপূর্ণ হলেও অবহেলিত, একের পর এক সমস্যা লেগেই আছে। এখাতে বাড়তি ফেরী প্রয়োজন। সামনে ঈদ আসছে, খুব দ্রুত ফেরীর সমস্যার সমাধান না হলে ভোগান্তির সীমা থাকবে না।

ঘাটে গিয়ে দেখা গেছে, মাত্র একটি সচল ফেরী দিয়ে কিছু যানবাহন পারাপার হলেও ফেরির ট্রিপ কমে যাওয়ায় উভয় পাড়ে পরিবহনের দীর্ঘ লাইন ও যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগ আর ভোগান্তিতে পড়েছে ট্রাক ও পরিবহন শ্রমিকরা এবং সাধারণ যাত্রীরা।

কবে নাগাদ ফেরিসচল হবে তাও জানেনা কেউ। বেশিরভাগ ট্রাকই ঘাটে পাঁচ-সাত দিন ধরে আটকে আছে। একের পর এক সমস্যার কারণে এ রুটে চলাচলকারীরা এখন বিড়ম্বনায় আর ভোগান্তিতে অতিষ্ঠ। এখানে আরো বেশি ফেরি চালুর দাবি তাদের।

তবে খুব দ্রুত ফেরি সচল হবে এবং এক সপ্তাহের মধ্যে যানজট নিরসন হবে বলে জানিয়েছেন ফেরির বিআইডব্লিউটিসির ম্যানেজার মো: এমরান খান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp