বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়ায় অবৈধ পাঁজায় পোড়ানো হচ্ছে ইট


মঠবাড়িয়া :: পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার ১০ নং হলতা গুলিশাখালী ইউনিয়নে ৫ টি অবৈধ ইটের পাঁজা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে ৫ নং ওয়ার্ড লক্ষনা গ্রামেই ৩ টি পাঁজা রয়েছে।

কিছু লোক কৃষি জমিতে পাঁজা – ক্লিন ভাটা স্থাপন করে ব্যবসা চালিয়ে আসছেন। দেখে মনে হয় এখানে সরকারি কোন আইন চলে না- চলে পাঁজা মালিকদের নিজস্ব আইন কানুন।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন অনুযায়ী আবাদী জমিতে বা ভাটার ৩ কিলোমিটারের মধ্যে ৫০টি গাছ বা বাগান থাকলে ভাটা স্থাপনের কোন নিয়ম নেই। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সব মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট অধিদপ্তরে সরকারি নির্মাণ কাজে বিকল্প ইট ব্যবহারের নির্দেশনা দিয়ে চিঠি দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী এখন থেকে সরকারের যেকোন নির্মাণ কাজে বিকল্প হিসেবে বøক ইট ব্যবহার করতে হবে। মাটি (টপ সয়েল) দিয়ে ইট বানানো চলবে না।

এ ব্যাপারে গুলিশাখালী ইউনিয়নের দফাদার মুনসুর আলী জানান, ইটের পাঁজা অবৈধ-এটা আমরাও জানি। কিন্তু এ অবৈধ পাঁজা বন্ধ না হওয়ার বিষয়টি আমার জানা নেই। স্থানীয় ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো বলেন, আমিও চাই এটা বন্ধ হোক। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কেন ব্যবস্থা নিচ্ছে না তা আমার জানা নেই।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp