বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়ায় ঈদ উপহার বিতরণ

মঠবাড়িয়া প্রতিনিধি :: পিরোজপুরের মঠবাড়িয়ায় ৯ নং সাপলেজা ইউনিয়নে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। ৯ নং সাপলেজা ইউনিয়নের চেয়ারম্যান মিরাজ মিয়া শনিবার (২৩ মে) সকালে নিজ বাড়িতে এ নগদ অর্থ বিতরণ করেন।

শনিবার সকালে সাপলেজা ইউনিয়ন চেয়ারম্যান ঈদ উপহার বিতরণ করছেন এমন খবরে চেয়ারম্যান বাড়ির সামনের রাস্তা লোকারন্য হয়ে পড়ে।মানুষ সামলাতে ও সামাজিক দুরত্ব বজায় রাখতে হিমশিম খেতে হয় স্বেচ্ছাসেবীদের।উপস্হিত কাউকেই হতাশ না করে প্রত্যেক নারী – পুরুষকে উপস্হিত বিবেচনা অনুযায়ী ২০০ ও ৪০০ করে নগদ অর্থ বিতরণ করা হয়।এ সময় নগদ অর্থ বিতরনের দৃশ্য শত শত উৎসুক পথচারীদের মেইন রোডে দাঁড়িয়ে উপভোগ করতে দেখা যায়।

শুধু করোনা সংকটের এই দুঃসময়ে নয় প্রতি বছরই এভাবে ঈদ উপহার বিতরণ করেন চেয়ারম্যান মিরাজ মিয়া।আবার পূজার সময়ও সনাতন হিন্দু ধর্মালম্বীদের মাঝেও শাড়ি, ধুতি ও লুঙ্গি বিতরণ করতে দেখা যায় তাকে।

হতদরীদ্রদের জন্য আসা সরকারি বরাদ্ধ সময় মত তাদের কাছে পৌছে দিচ্ছেন সময়মতই।বয়স্ক ভাতা,বিধবা ভাতা সহ জেলেদের চাল ও অন্যান্য সরকারি সুবিধা উপকারভোগীদের মধ্যে স্বচ্ছতার সাথে বিতরণ করে আস্হা অর্জন করেছেন মিরাজ মিয়া।এ রকম জনপ্রতিনিধিকে আগামী নির্বাচনে আবারও বিপুল ভোটে নির্বাচিত করার কথা শোনা যাচ্ছে এলাকাবাসীর মুখে মুখে।

একজন জনপ্রতিনিধি হিসেবে শতভাগ দায়িত্ব পালন করায় এলাকার গরীব ও অসহায় মানুষের চোখে মুখে নেই কোন হতাশার ছাঁপ।ইউনিয়নের কোন মানুষই না খেয়ে থাকবে না- এমন শ্লোগান নিয়ে প্রধানমন্ত্রীর প্রতি আস্হা রেখে সেবার মহান ব্রত নিয়ে এগিয়ে যাচ্ছেন এই তরুন রাজনীতিক ও জনপ্রতিনিধি।হতদরীদ্র মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি তিনি দলের তৃনমূলকে গুছিয়ে নিচ্ছেন আপন করে।

ঝড়,জলোচ্ছাস সহ বিভিন্ন দুর্যোগেও থেমে নেই গরীবের এই চেয়ারম্যান।সরকারী সহায়তার সাথে ব্যক্তিগত উদ্যোগেও মানবিক সহায়তা নিয়ে ঝাঁপিয়ে পড়েন তিনি। প্রাকৃতিক দুর্যোগে সাইক্লোন শেল্টারে আশ্রয় নেওয়া মানুষদের শুকনো খাবার ও পানি সহ খিঁচুড়ি বিতরণ করেন।অনেক সময় নদী পাড়ের মানুষদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসার কাজে নিজেই অংশ নেন।

আপনাদের নাম তালিকায় আছে কিনা এমন প্রশ্নের জবাবে ঈদ উপহার নিতে আসা কয়েকজন জানান,”সরকারি ত্রান দেওয়ার সময় তালিকা ছাড়াও চেয়ারম্যান কাউকে ফিরায় না এখন ব্যক্তিগতভাবে দিচ্ছেন এখনও খালি হাতে ফিরাবেন না।তার প্রতি আমাগো বিশ্বাস আছে।”

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়া জানান, এক সময় জনগনের সেবা করাকে নিজের ইচ্ছার স্বাধীনতা বলে মনে করতাম। কিন্তু এখন জনসেবা আমার কাছে একটি দায়িত্ব বলে মনে হয়।একজন ইউপি চেয়ারম্যান হিসেবে যেমন আমা দায়িত্ব আছে তেমনি একজন আওয়ামীলীগের কর্মী হিসেবেও আমার জবাবদিহীতা ও দায়িত্ব আছে।সরকারের সেবা মানুষের ঘরে ঘরে পৌছে দেওয়া চেষ্টা করছি।সর মিলিয়ে একজন মানুষ হিসেবে সারা জীবন সেবার মন নিয়েই জনগনের পাশে থাকতে চাই।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp