বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়ায় জেলে তালিকায় নাম নাই আসল জেলেদের

মঠবাড়িয়া প্রতিনিধি :: পিরোজপুরের মঠবাড়িয়ায় ভুয়া জেলেদের ভিড়ে আসল জেলেরা জেলে কার্ড না পাওয়ার অভিযোগ উঠেছে।সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারে দ্বারে ঘুরেও মিলছে না কার্ড।বঞ্চিত হচ্ছে সরকারি সহায়তা থেকে।

উপজেলার বুখইতলা বান্ধবপাড়া গ্রামের মৃত রুস্তম আলী হাওলাদারের পুত্র ইউসুফ ১৫ বছর ধরে নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছে।নদীতে অবরোধের সময় ভুয়া জেলেরা মাসে ৪০ কেজি করে চাল পেলেও বঞ্চিত ইউসুফ।ইউসুফের আরেক ভাই ইউনুস সেও জেলে পেশায় নিয়োজিত।জনপ্রতিনিধিদের কাছে কার্ড চেয়ে চেয়ে ইউনুসও এখন ক্লান্ত।কার্ডের আশা যখন ছেড়ে দিয়েছে ঠিক তখনই বিষয়টি নজরে এসে এক গনমাধ্যম কর্মীর।

সরকারি সহায়তা বাস্তবায়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সঠিকভাবে দায়িত্ব পালন না করায় সরকারের সুনাম ক্ষুন্ন হচ্ছে।জেলে বলতে কাদের বুঝায় এটাই হয়তো অনেকে জানে না।যারা মনে করেন ধান গাছে তক্তা হয় তাদের দায়িত্ব থেকে সরে যাওয়া উচিত বলেই মনে করছেন অনেকে।

ইউসুফ মিয়া জানান,আমি একজন পেশাদার জেলে কিনা তা সরকারের গোয়েন্দা বাহিনী যাচাই করে দেখুক।ভুয়া জেলেরা জেলে কার্ড পেলে আমরা পাব না কেন।কী অপরাধ করেছি আমরা।

স্হানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা জানান,ইউসুফ ও ইউনুস পেশাদার প্রকৃত জেলে- এতে কোন সন্দেহ নাই।এলাকার সবাই জানে।ওদের জেলে কার্ড কেন হয় না আমার তা জানা নাই।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক জানান,”জেলে কার্ড বৎসরের একটি নির্দিষ্ট সময় হয়- ওই সময় মেম্বর চেয়ারম্যানের সাথে যোগাযোগ করতে হবে।আমরাও চাই তালিকায় প্রকৃত জেলেদের নাম আসুক।অনিয়ম হলে ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্হা নেওয়া যাবে।”

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp