বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়া-সাপলেজা সড়ক সংস্কারে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি!

মঠবাড়িয়া প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় মঠবাড়িয়া-সাপলেজা সড়ক সংস্কারে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।১৬ কিলোমিটার সড়ক  সংস্কারের জন্য এলজিইডি বিভাগ প্রায় ১৬ কোটি টাকা বরাদ্দ দিলেও নিম্ন মানের ইট, খোয়া ও রাবিস ব্যবহার করা হচ্ছে।দেখেও না দেখার ভান করছে সংশ্লিষ্ট ইন্জিনিয়ার।তাদের সাথে কথা বললে মনে হয় ঠিকাদারের কাছে তারা জিম্মি।

প্রায় ২ বছর যাবৎ বেহাল অবস্হায় পড়ে থাকা সড়কটি ২০১৮ সালে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।এ বছরের মাঝামাঝি সময়ে সংস্কার কাজ শুরু হলে স্বস্তির নিঃশ্বাস ফেলে সড়কটির দু’পাশের কয়েক লক্ষ মানুষ।কিন্তু কাজের শুরুতেই সড়কটি প্রশস্ত করণের জন্য বক্স কাটিংএ মান সম্মত খোয়া না দিয়ে ইট ভাটার রাবিস ব্যবহার করায় হতাশ এলাকাবাসী।তাদের দাবি,নিম্ন মানের নির্মান সামগ্রী ও রাবিস অপসারণ করা না হলে ইউএনও ও ডিসি বরাবর লিখিত অভিযোগ দেওয়া হবে।
মঠবাড়িয়া উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, মঠবাড়িয়া -সাপলেজা-বাবু বাজার সড়কটি ১২ ফুট থেকে ১৮ ফুট প্রশস্তকরণের কাজ চলমান আছে।সড়কটি নির্মান কাজ করছে ইফতি ইটিসিএল নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।প্রতিষ্ঠানটির স্বত্তাধিকারী মিরাজুল ইসলাম।বরাদ্দের পরিমান জানাতে অপরাগতা প্রকাশ করলেও লোকমুখে ১৬ কোটির কথা জানা যায়।তারা আরও জানায়,ঠিকাদার খুব বড় মাপের।আমাদের কিছু করার নেই।
এ ব্যাপারে উপজেলা ইন্জিনিয়ার কাজী আবু সাঈদ মো. জসিম জানান,”আমাদের পক্ষে সব সময় তদারকি করা সম্ভব হয় না।ফাঁকে ফাঁকে অনিয়ম করতে পারে। অনিয়ম করলে আপনারা অবশ্যই নিউজ করবেন।”
শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp