বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মসজিদের বারান্দায় বসে পড়াশোনা করছেন মুশফিক

অনলাইন ডেস্ক :: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় মসজিদের বারান্দায় বসে পড়াশোনা করেছেন জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

গত বৃহস্পতিবার (১৮ জুলাই) এমফিল (মাস্টার অব ফিলোসফি) কোর্সের ফাইনাল পরীক্ষার আগে মসজিদের বারান্দায় বসে পড়াশোনা করেছেন তিনি। মসজিদের বারান্দায় বসে মুশফিকুর রহিমের পড়াশোনার সেই দৃশ্য ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। পরে তার সেই ছবিগুলো ভাইরাল হয়ে যায়। ইতোমধ্যে মুশফিকুর রহিমের পড়াশোনার সেই দৃশ্য নজর কেড়েছে সবার।

 

ছবিগুলোতে দেখা যায়, মুশফিকুর রহিম মসজিদের বারান্দা বসে বই পড়ছেন। ফেসবুকে ছবিগুলো ছড়িয়ে পড়ার পর প্রশংসা করেছেন অনেকেই। জাতীয় ক্রিকেট দলের একজন ক্রিকেটার এভাবে মসজিদের বারান্দায় বসে পড়বেন আর যিনি কিনা জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, বিষয়টি অভাবনীয়।

ফরিদ আহমেদ জয় নামে এক শিক্ষার্থী ওসব ছবিতে মন্তব্য করেছেন, ‘একজন মানুষ কতটা বিনয়ী হলে এমনটা করতে পারেন। এটা মুশফিকুর রহিম বলেই সম্ভব।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘দক্ষিণ-পূর্ব এশিয়ার ক্রিকেট’ নিয়ে গবেষণামূলক এমফিল করছেন বাংলাদেশ দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। এমফিলের ফাইনাল পরীক্ষা চলছে তার। ১৮ জুলাই পরীক্ষার আগে এভাবে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। শ্রীলঙ্কার সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ শেষে আগামী ৪ আগস্ট তার পরবর্তী পরীক্ষা রয়েছে। এমফিল সম্পন্ন হওয়ার পর পিএইচডি করার লক্ষ্য আছে মুশফিকুর রহিমের।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন মুশফিকুর রহিম। শুধু ক্রিকেটে নয়, পড়াশোনাতেও মনযোগী এবং সফল মুশফিকুর রহিম।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp