বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মহিলা ইউপি সদস্য পার্বতী রানীর দূর্নীতির বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল শোলক

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে দূর্নীতি ও হামলার ঘটনায় বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় শোলক গ্রামের তেতুলতলা নামক স্থানে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় মিছিলে অংশগ্রহন করেন মোঃ জাকির সরদার, আল আমিন বালী, রুবেল সিকদার, শাহ আলম সরদার, নুরুল ইসলাম হাওলাদার, কামাল হোসেন হাওলাদার, মনির হোসেন, সেলিম সিকদার, লিটন সরদারসহ দেড় শতাধিক সাধারণ মানুষ।

উল্লেখ্য, ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য পার্বতী রানীর নেতৃত্বে যুগিহাটী গ্রামের ব্যবসায়ী কামাল হোসেন হাওলাদার (৪৫) ও লিটন সরদার (৩৬) এর উপর অতর্কিত হামলা চালায়।

জানা যায়, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতা সুবিধাভোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা উৎকোচ নেয়ার প্রতিবাদ করলে মহিলা ইউপি সদস্যের স্বামী দিলীপ দাস (৬০), ছেলে প্রদীপ দাস (৩০), সজীব দাস (২৬) মিলে তাদের উপর হামলা চালিয়েছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শোলক গ্রামে করিম সরদারের ছেলে রাজ্জাক সরদারের কাছ থেকে বয়স্কভাতার নাম করে ৩ হাজার টাকা হাতিয়ে নেয় এবং আরো ১ হাজার টাকা দাবী করে। আলী হোসেন নামক এক প্রতিবন্ধীর কাছ থেকে ভাতা বাবদ ২ হাজার টাকা হাতিয়ে নেয়। আদম আলী হাওলাদারের ছেলে রহমান আলী হাওলাদারের কাছ থেকে প্রতিবন্ধী ভাতার নামে ২ হাজার ৫শত টাকা হাতিয়ে নেয়। ইমান উদ্দিন সরদারের ছেলে সাহেব আলী সরদারের কাছ থেকে বয়স্ক ভাতার নামে ২ হাজার টাকা হাতিয়ে নেয়। খলিল সরদারের কাছ থেকে ২ হাজার টাকা হাতিয়ে নেয়। মৃত সামসু খলিফার স্ত্রী জয়নব বেগমের কাছ থেকে বিধবা ভাতা বাবদ নগদ ৬ হাজার টাকা হাতিয়ে নেয়। গোসাই চন্দ্র দাসের ছেলে নিপু প্রতিবন্ধী নিপু চন্দ্র দাসের কাছ থেকে নগদ ২ হাজার টাকা হাতিয়ে নেয় মহিলা ইউপি সদস্য’র স্বামী দিলীপ কুমার দাস। এ ঘটনায় আহত কামাল হোসেন হাওলাদার উজিরপুর মডেল থানায় ১৮ সেপ্টেম্বর উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মিছিলে অংশগ্রহনকারীরা ওই দূর্নীতিবাজ মহিলা ইউপি সদস্যর অপসারণের দাবী নিয়ে স্লোগান দেয় এবং মামলার আসামীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। বক্তারা আরো বলেন, দ্রুত মহিলা ইউপি সদস্যসহ অভিযুক্তদের বিচার না করা হলে কঠোর আন্দোলন ও কর্মসূচী দেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp