বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মাঘের শীতে বিপর্যস্ত দক্ষিণাঞ্চলের জীবনযাত্রা

অনলাইন ডেস্ক :: ‘মাঘের শীতে বাঘ কাঁপে’ বললেই বোঝা যায় মাঘ মাসে শীতের তীব্রতা কেমন। মাঘ মাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই তা হাড়ে হাড়ে টের পাচ্ছে পিরোজপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষ। হাড় কাঁপানো প্রচণ্ড এ শীতের সঙ্গে যুক্ত হয়েছে ঘন কুয়াশা। আর এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

এ বছর শীতের শুরুর দিকে কয়েক দফায় শৈত্যপ্রবাহের কারণে নদীবেষ্টিত জেলা পিরোজপুরসহ দক্ষিণাঞ্চলে বেড়েছে শীতের তীব্রতা। কয়েক দফার এ তীব্র শীত যেতে না যেতেই এর সঙ্গে আবারও যোগ হয়েছে মাঘ মাসের হাড় কাঁপানো প্রচণ্ড শীত। আর শীতের সঙ্গে ঘন কুয়াশা তো আছেই।

অসহনীয় এ শীতের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবনযাত্রা। সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। সময় মতো কাজে বের হতে না পারায় কমেছে তাদের উপার্জন। অন্যদিকে প্রয়োজনীয় শীতের কাপড় কিনতে না পেরে, প্রচণ্ড শীতে কষ্ট পোহাতে হচ্ছে তাদের। শরীরকে উষ্ম করতে দরিদ্র শ্রেণির অনেকেই খড়কুটো জড়ো করে তাতে আগুন জ্বালিয়ে কিছুটা শীত নিবারণের চেষ্টা করছে।

তাই হাড় কাঁপানো শীতে আক্রান্ত মানুষের জন্য কম্বলসহ পর্যাপ্ত শীতের পোশাক সরবরাহের জন্য সরকার এবং সমাজের বিত্তশালীদের প্রতি বিশেষভাবে দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp