বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মাদরাসা শিক্ষকের বলাৎকারের শিকার ১২ বছরের শিক্ষার্থী

অনলাইন ডেস্ক :: সন্তানকে উচ্চ শিক্ষায় শিক্ষিত বা ইসলামি শিক্ষায় আলেম হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করান পরিবার। কিন্তু সেই শিক্ষা প্রতিষ্ঠানেই যদি ছাত্ররা শিক্ষকের বিকৃত যৌন লালসার শিকার হয়, তবে শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভরসা উঠে যাবে সকলের। এমনটাই বলছিলেন শিক্ষক দ্বারা বলাৎকারের শিকার এক মাদরাসা ছাত্রের পরিবার।

ঘটনাটি ঘটেছে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়নের ধনপোতা-মাসকাটা দারুল উলুম মোহাম্মদীয়া মাদরাসায়। প্রধান শিক্ষক দ্বারা বলাৎকারের শিকার হয়ে ১২ বছরের ওই শিক্ষার্থী এখন আর মাদরাসায় যেতে চায় না। এ ঘটনায় ফকিরহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরণ ও ওই ছাত্রের পরিবার সূত্রে জানা যায়, আলেম বানাতে খুলনার বটিয়াঘাটা উপজেলার জনৈক ব্যক্তি এক বছর পূর্বে তার ১২ বছরের ছেলেকে ফকিরহাটের ধনপোতা-মাসকাটা দারুল উলুম মোহাম্মাদীয়া মাদরাসার ক্বিরাত বিভাগে ভর্তি করে।

এর মধ্যে গত (৩১ জানুয়ারি) রাতে মাদরাসার দ্বিতল ভবনের পূর্ব পাশের বোডিং কক্ষের মাদরাসার ক্বিরাত বিভাগের প্রধান শিক্ষক মো. মোতাহারুল ইসলাম সরদার (৩২) ওই ছাত্রকে বলাৎকার করে। এ সময় ওই ছাত্র চিৎকার করলে তার মুখ চেপে ধরে শিক্ষক।

কিন্তু রুমের ডিমলাইটের আলোয় সে তার শিক্ষককে চিনতে পারে। পরের দিন সকালেই ওই ছাত্র মাদরাসা থেকে কাউকে কিছু না জানিয়েই তার বাড়িতে চলে আসে এবং পরিবারের কাছে ঘটনা খুলে বলে।

পরে গত (২ ফেব্রুয়ারি) তার পরিবারের সদস্যরা ওই শিক্ষকের বিরুদ্ধে ফকিরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করে।

এ ব্যাপারে মাদরাসার মোহতামীমের সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে নাম প্রকাশ না করার শর্তে মাদরাসায় দায়িত্বরত এক শিক্ষক জানান, শিশুর পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ওই শিক্ষককে তার অনুপস্থিতিতে মাদরাসা থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গত (২৪ জানুয়ারি) একই উপজেলার পিলজংগ ইউনিয়নের আল-হেরা আলিম মাদরাসায় নৈশ প্রহরী দ্বারা বলাৎকারের শিকার হয় এক ছাত্র। ওই ঘটনায়ও ফকিরহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp