বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মুম্বাইয়ের জেলে শাহরুখপুত্র আরিয়ান, কয়েদি নম্বর ‘৯৫৬’

অনলাইন ডেস্ক :: কয়েক বছর আগে ‘ভির-জারা’ চলচ্চিত্রে পাকিস্তানি জেলবন্দি অবস্থায় দেখানো হয়েছিল শাহরুখ খানকে। কারাগারে দাঁড়িয়ে শাহরুখের গলায়, ‘ম্যায় কয়েদি নম্বর ৭৮৬…’ সংলাপ শুনে উল্লাসে ফেটে পড়েননি এমন মানুষ পাওয়া মুশকিল। কিন্তু কে জানত, সেই ডায়লগই সত্য হয়ে ফিরে আসবে তার পুত্রের জীবনে!

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মুম্বাইয়ের আর্থার রোড জেলে কয়েদিদের নম্বর দেওয়া হয়েছে। সেখানে শাহরুখপুত্র আরিয়ানের পরিচয় ‘কয়েদি নম্বর ৯৫৬’।

মুম্বাই সেন্ট্রাল জেল তথা আর্থার রোড জেলে বৃহস্পতিবার এক সপ্তাহ হয়ে গেল আরিয়ান খানের। একই দিনে প্রমোদতরী মাদক মামলায় আরিয়ানের জামিনের আবেদন স্থগিত রেখেছেন আদালত। অর্থাৎ আগামী ২০ অক্টোবর পর্যন্ত আর্থার রোড জেলই ঠিকানা আরিয়ানসহ মাদক মামলায় আটকদের।

মুম্বাইয়ের আর্থার রোড জেল সূত্রে খবর, নতুন জায়গায় মানিয়ে নিতে যথেষ্ট অসুবিধায় পড়ছেন আরিয়ান। তাকে দেখে দৃশ্যত হতাশ লেগেছে। নিরাপত্তার কারণে প্রমোদতরীর মাদক মামলায় আটকদের পৃথক ব্যারাকে রাখা হয়েছে।

করোনা মহামারির কারণে জেলে প্রবেশ করলেই থাকতে হয় নিভৃতবাসে। সেজন্য জেলের মধ্যেই রয়েছে পৃথক ব্যবস্থা। বুধবার পর্যন্ত সেই কোয়ারেন্টাইন সেলেই ছিলেন আরিয়ানরা। সেই সময়সীমা পেরিয়ে গেছে। সকলেরই করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর তাদের সাধারণ ব্যারাকে সরিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার কয়েদি নম্বর পেয়েছেন আরিয়ান। তার নম্বর ‘এন-৯৫৬’।

আর্থার রোড জেলের কয়েদিদের সকাল ৬টার মধ্যে ঘুম থেকে উঠে পড়তে হয়। আরিয়ান তার ব্যতিক্রম নন। সকাল ৭টায় নাস্তা পরিবেশন করা হয়। বেলা ১১টায় দুপুরের খাবার। সন্ধ্যা ৬টার মধ্যে রাতের খাবার খেয়ে নিতে হয়। তারপর থেকে বন্ধ হয়ে যায় জেলের ব্যারাক।

বিকেলে জেলের মধ্যেই একটি খোলা জায়গায় ঘোরাঘুরি করেন কয়েদিরা। আরিয়ানও সেখানে যাচ্ছেন। ইন্ডিয়া টুডে জেলের এক সূত্রকে উদ্ধৃত করে দাবি করছে, আরিয়ান কোথায় যাচ্ছেন, কী করছেন, তা খুঁটিয়ে পর্যবেক্ষণ করছেন জেলের কর্মকর্তারা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp