বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মুলাদীতে খাল দখল করে ভবন নির্মাণের অভিযোগ


মুলাদী প্রতিনিধি :: মুলাদীতে পানি চলাচলের খাল দখল করে পাকা ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চরকালেখান ইউনিয়নের ছোমেদ বেপারীর ছেলে আবুল কাসেম বেপারী লক্ষ্মীপুর মৌজায় একটি খালের মধ্যে পাকা পিলার দিয়ে ভবন নির্মাণ করছেন।

এতে ওই খাল দিয়ে পানি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে বর্ষা মৌসুমে কয়েকশ একর জমি পানিবন্দী হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

জানাগেছে, চরকালেখান ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের লক্ষ্মীপুর, জালালাবাদ লক্ষ্মীপুর, বেয়ালিয়া এলাকার কৃষি জমির পানি নিষ্কাশনের জন্য লক্ষ্মীপুর নতুন হাট এলাকা দিয়ে একটি খাল রয়েছে। আবুল কাসেম বেপারী ২০১৯ সালের মাঝামাঝি ওই খালের মধ্যে পিলার স্থাপন করে ভবন নির্মাণ শুরু করলে স্থানীয়দের বাধার মুখে কাজ বন্ধ করে দেন। ২০১৯ সালের ডিসেম্বর মাসে আবুল কাসেম বেপারী সুকৌশলে ভবনের পাকা পাটাতন নির্মাণ করে উপরে টিন দিয়ে মুরগী লালন পালন শুরু করেন। খালের মধ্যে পিলার করার কারণে গত বর্ষা মৌসুমেই পানি চলাচল ব্যাহত হয়েছে।

কৃষকদের আশা ছিলো প্রশাসনের সহায়তায় ওই পিলার ভেঙে ফেলা হলে খালের পানি চলাচল স্বাভাবিক হবে এবং তাদের কৃষি জমির ফসল জলাবদ্ধতা থেকে রক্ষা পাবে। কিন্তু ভবনের পাটাতন নির্মাণ এবং উপরে চালা দিয়ে মুরগী পালন শুরু করায় ওই ভবন আদৌ ভাঙা যাবে কিনা এনিয়ে সাধারণ মানুষের মাঝে সন্দেহ দেখা দিয়েছে। সাধারণ কৃষকরা তাদের কৃষি জমি রক্ষার জন্য খালের পানি চলাচল স্বাভাবিক রাখার লক্ষ্যে ভবন অপসারণের দাবী জানিয়েছেন।

এব্যাপারে ভবন মালিক আবুল কাসেম বেপারী জানান, আমার ভবন নির্মাণে খালের পানি নিষ্কাশনে কোনো সমস্যা হচ্ছে না। উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান, খাল বন্ধ করে ভবন নির্মাণের বিষয়টি আমি খতিয়ে দেখা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp