বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মেসেঞ্জারে আসছে ‘আনসেন্ড’ অপশন

অনলাইন ডেস্ক : মেসেঞ্জারে কোনো বন্ধুকে ভুল করে বা এমনিতেই পাঠানো মেসেজ এতোদিন ফিরেয়ে না নেওয়া গেলেও এখন এর সমাধানে অ্যাপসটিতে ‘আনসেন্ড’ বাটন চালু করার ব্যবস্থা করছে ফেসবুক। মেসেঞ্জারে ওই ফিচারটি যোগ হলে অপ্রত্যাশিতভাবে কোনো বন্ধুকে পাঠানো মেসেজ সহজেই ফিরিয়ে নেওয়া যাবে বলে নিশ্চিত করেছে প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট ‘টেকক্রাঞ্চ’।

ইতোমধ্যেই ফেসবুক মেসেঞ্জারে ওই ফিচারটি যোগ করতে পরীক্ষা শুরু করেছে। সব ঠিক থাকলে আসছে কয়েকমাসের মধ্যেই এ অপশন চালু হবে অ্যাপসটিতে।

ফেসবুকের এক মুখপাত্র এ বিষয়ে টেকক্রাঞ্চকে নিশ্চিত করে বলেছেন যে, মেসেঞ্জারে এমন একটি ফিচার দরকার। তাই সামনের কয়েক মাসের মধ্যে ‘আনসেন্ড’ বাটন চালু করা যেতে পারে।

এর আগে টুইটারের ইনবক্সে এমন একটি ফিচার আছে, কিন্তু মেসেঞ্জারে নেই, যাতে করে অপ্রত্যাশিত কোনো মেসেজ চলে গেলে তা আর মুছে ফেলা যায় না। এতে ব্যবহারকারীকে সমস্যায় পড়তে হয়, এ ধরনের একটি পোস্ট আসে টুইটে। যা করেন- জানে মানচুন উং নামে একজন।

পোস্টে এও বলা হয়, ফেসবুক মেসেঞ্জার অবশেষে অ্যাপসে ‘মেসেজ আনসেন্ড’ করার ব্যবস্থা করছে।

মেসেঞ্জার ব্যবহারকারীরা কিছুদিনের মধ্যেই নতুন ওই ফিচারটি টুইটারের মতো পেয়ে যাবেন। এতে করে অপ্রত্যাশিতভাবে পাঠানো কোনো মেসেজ আপনার ওই বুন্ধ দেখার আগেই সহজেই মুছে ফেলতে পারবেন।

পাঠানো মেসেজটিতে একটু সময় আঙুল চেপে রাখলেই ‘আনসেন্ড’ অপশনটি সামনে আসবে। তারপর ওখানে চাপ দিলেই চ্যাট লিস্ট থেকে ওই মেসেজটি মুছে যাবে। তবে একটি নির্দিষ্ট সময়ের ভেতরেই মেসেজ মুছে ফেলার সিদ্ধান্ত নিতে হবে। না হলে করা যাবে না।

চলতি বছরের এপ্রিলে ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ বিভিন্ন প্রাপকদের ইনবক্স থেকে মেসেজ মুছে ফেলতে সক্ষম হওয়ার পর ওই ‘আনসেন্ড’ ফিচারটি তুমুল আলোচনায় আসে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp