বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মেহেন্দিগঞ্জে ছাত্রদলের সমাবেশে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা


মেহেন্দিগঞ্জ :: ছাত্রদলের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে আগামী ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মেহেন্দিগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের ভেন্যু নির্ধারণ করা হয়েছে বদরপুর নেজামত জমাদ্দার বাড়ীর উঠান সংলগ্ন মাঠ এবং জুবলি স্কুল মাঠ।

তবে বৃহস্পতিবার স্কুল খোলা থাকায় জুবলি স্কুল ভেন্যু পরিবর্তন করে জমাদ্দার বাড়ীর উঠানেই সমাবেশ হওয়ার সম্ভাবনা বেশি। এ সমাবেশে মেহেন্দিগঞ্জ উপজেলার ১৫ টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় ২ হাজার ছাত্রদল নেতাকর্মীরা অংশগ্রহণ করবে। সমাবেশকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জ ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দল চাঙ্গা হয়ে উঠেছে। দীর্ঘ বছর যাবত উপজেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন পিপলু ও পাতারহাট আরসি কলেজের সাবেক ভিপি আসাদুজ্জামান লাভলুর মধ্যে গ্রুপিং চলছিলো।

এক সময় গ্রুপিং এর কারণে সালাউদ্দিন পিপলু গ্রুপের সশস্ত্র হামলার শিকার হয়ে লাভলু পঙ্গুত্ব বরণ করেন। ছাত্রদলের কমিটি গঠনে পিপলু গ্রুপ বিগত সময়ে কেন্দ্রীয় নেতাদের আশীর্বাদ পেয়ে নিজে এবং নিজস্ব বলয়ের কর্মীদের দিয়ে অধিকাংশ ইউনিট কমিটি গঠন করলে অপর গ্রুপ কোণঠাসা হয়ে পড়ে। বর্তমান সমাবেশকে কেন্দ্র করে আসাদুজ্জামান লাভলু গ্রুপের সাথে বর্তমান কমিটিতে পদ পদবী পেতে আগ্রহী নেতাকর্মীদের একটি বৃহদাংশ রয়েছে। পিপলু জমাদ্দারদের বাড়ির উঠানে সমাবেশ হলে পিপলু গ্রুপ প্রভাব বিস্তার করে লাভলু গ্রুপকে সমাবেশ স্থলে ঢুকতে না দেয়ার আশংকাকে কেন্দ্র করে সংঘর্ষ বাধার সম্ভাবনা বেশি। তাই নিরপেক্ষ ভেন্যুতে সমাবেশ করাকে পছন্দ করছেন অধিকাংশ ছাত্রনেতারা।

নাম প্রকাশ না করার শর্তে মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্রদলের প্রভাবশালী এক নেতা বলেন, সালাউদ্দিন পিপলু এক সময়ে জেলা বিএনপির নেতা এবং ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের ব্যবহার করে তার নিজস্ব বলয়ের কর্মীদের নেতা বানিয়েছেন। বঞ্চিত হয়েছেন যোগ্যতাসম্পন্ন নেতারা। এতে করে দীর্ঘ দিনে পদ পদবী বঞ্চিত নেতাকর্মীরা বিক্ষুব্ধ। বিক্ষুব্ধ এ সকল নেতাকর্মীরা সালাউদ্দিন পিপলুর বাড়িতে সমাবেশ মেনে নিতে পারছেন না। এমনকি সালাউদ্দিন পিপলু ও এসব নেতাকর্মীদের সমাবেশে উপস্থিতিও কামনা করছেন না।

তাই উভয় গ্রুপ পার্শ¦বর্তী বিভিন্ন এলাকা থেকে সশস্ত্র ক্যাডারদের ভাড়া করেছে বলে জানান ঐ নেতা। তিনি আরও জানান, সমাবেশকে কেন্দ্র করে উভয় গ্রুপ আগ্নেয়াস্ত্রসহ রামদা, হকি, চাপাতি ও লাঠিসোটা মজুদ করছে।

মেহেন্দিগঞ্জ পৌর ছাত্রদলের এক নেতা জানান, সালাউদ্দিন পিপলু কেন্দ্রীয় নেতাদের নাম ভাঙিয়ে কয়েক লক্ষ টাকা চাঁদাবাজিও করেছেন। ছাত্রদলের সমাবেশের বিষয়ে জানতে চাইলে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে কেউ অনাহূত সংঘর্ষ করতে চাইলে তাদের সমাবেশ করতে দেয়ার প্রশ্নই ওঠে না।

মাবেশের বিষয়ে জানতে চাইলে সালাউদ্দিন পিপলু বলেন, কেন্দ্র থেকে সিদ্ধান্ত হয়েছে স্ব স্ব এলাকায় সমাবেশ করার। তাই আমরা মেহেন্দিগঞ্জ উপজেলার সমাবেশ মেহেন্দিগঞ্জেই করতে চাই। চাঁদাবাজির বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp