বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মৌরি আর হাসে না

অনলাইন ডেস্ক :: ব্রেন স্ট্রোকে মা মারা যায় ২০১১ সালে। এরপর মা মরা মেয়েটিই বাবার শান্তি। ইংরেজি বিভাগে পড়ালেখা শেষ করে শিক্ষক হবে, ধরবে পরিবারের হাল। মেয়েকে নিয়ে এ প্রত্যাশা ছিল সব সময়।

তবে হঠাৎ বাবা ও মেয়ের সেই স্বপ্ন এলোমেলো হয়ে গেছে। বাঁচা মরার সন্ধিক্ষণে তিনি। গত বছরের শেষ দিকে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষায় ধরা পড়েছে তার দুটি কিডনিই নষ্ট।

মেয়েটির নাম আমিনা রহমান মৌরি। তিনি বাগেরহাট সরকারি পিসি কলেজের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বাড়ি জেলার রামপাল উপজেলার অন্তর্গত গিলাতলা এলাকায়।

গত বছর তৃতীয় বর্ষের পরীক্ষার প্রবেশপত্র পেয়েছিলেন তিনি। কিন্তু পরীক্ষা দেয়া হয়ে ওঠেনি। এর মধ্যেই অসুস্থ হয়ে পড়েন মৌরি।

ওই বছরের ২১ ডিসেম্বর চিকিৎসক জানায়, দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে তার। এ সমস্যা ধরা পড়ার পর গত বছরের ২৫ ডিসেম্বর থেকে শুরু হয় ডায়ালাইসিস। এ নিয়ে ৭৪ বার ডায়লাইসিস করা হয়েছে তার।

মৌরি বলেন, ঘাড়ের ক্যাথিটার ও হাতের ফিস্টুলাসহ ২টা অপারেশন করা হয়েছে। আর ডায়ালাইসিস ছাড়া জীবন অচল হয়ে গেছে। প্রতি মুহূর্তে মৃত্যুকে সঙ্গে নিয়ে চলতে হয়।

একমাত্র উপার্জনক্ষম বাবা চতুর্থ শ্রেণির কর্মচারী মুজিবুর রহমান বলেন, হঠাৎ করেই অজ্ঞান হয়ে যায় সে। এখন প্রত্যেক সপ্তাহে দুইবার ডায়ালাইসিস করতে হয়। প্রতিমাসেই ওষুধ ও ডায়ালাইসিস দিয়ে ২৫ হাজার টাকা মতো খরচ হয়। ধার দেনা করে এতদিন ডায়ালাইসিস ও ওষুধের খরচ চালিয়েছি। এখন আর পারছি না। এই ভার বহন করাও কঠিন হয়ে গেছে। ঠিকমতো চিকিৎসা না করাতে পারলে হঠাৎ কখন কি হয়ে যাবে আল্লাহ জানেন। আমিও হার্টের রোগী। ভেতরটা কুড়ে কুড়ে খাচ্ছে বলে কান্না করে ফেলেন তিনি।

মৌরির বন্ধু সরকারি পিসি কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী তারিকুল ইসলাম বলেন, হাসি খুশি মেয়েটির হাসিমুখ বন্ধ হয়ে গেছে। সমাজের বিত্তবানদের কাছে চাওয়া সকলে যেন আমাদের বন্ধুটির পাশে দাঁড়ান।

মৌরির চিকিৎসা চলছে খুলনার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের ডা. ওবায়দুল হকের কাছে। তিনি পরামর্শ দিয়েছেন যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থাপন করার ।

এ পরিস্থিতিতে সবার কাছে মানবিক সাহায্যের আবেদন করেছেন মৌরির বাবা মুজিবুর রহমান। যোগাযোগ করা যাবে ০১৬১১ ৩২১৪৯০ এবং ০১৭১৮ ৮৪৯৭৫০ নম্বরে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp