বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

রণাঙ্গনের সাংবাদিক ফরিদুল ইসলাম আর নেই

স্টাফ রিপোর্টার ::: একাত্তরের রণাঙ্গনের সাংবাদিক, জার্মান নৌ-বাহিনীর সাবেক কর্মকর্তা মনোয়ার হোসেন ওরফে ফরিদুল ইসলাম (৭০) আর নেই। (ইন্না লিল্লাহি…রাজিউন)। জার্মানিতে বসবাসরতবস্থায় সোমবার বাংলাদেশ সময় বেলা ১২ টায় বার্ধক্যজনিত কারনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি এক ছেলে এক মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। জানাযা শেষে তাকে জার্মানিতে সমাহিত করা হবে বলে পরিবারসূত্রে নিশ্চিত হওয়া গেছে।

মনোয়ার হোসেন ওরফে ফরিদুল ইসলাম তিনি ১৯৭১ সালে দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকায় রণাঙ্গনের সাংবাদিকতা করেছেন। যুদ্ধকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা জাগাতে জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেল যোগে যুদ্ধ কবলিত এলাকা ও মুক্তিযোদ্ধা ক্যাম্প থেকে সংবাদ সংগ্রহ করতেন। পাশাপাশি শত্রুপক্ষের অবস্থানসহ নানা বিষয় মুক্তিযোদ্ধা ও বেসামরিক নাগরিকদের অবহিত করার জন্য বিভিন্ন মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে বিপ্লবী বাংলাদেশ পত্রিকা পৌছে দিতেন। তার প্রকৃত নাম মনোয়ার হোসেন হলেও যুদ্ধাকালীন সময়ে ফরিদুল ইসলাম নাম ধারন করে নিষ্ঠার সাথে সাংবাদিকতার দায়িত্ব পালন করে গেছেন। তিনি খুলনা জেলার বাসিন্দা ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর ১৭২ সালে মোটর সাইকেলে করে তিনি বিদেশ ভ্রমনের উদেশ্যে বের হন। পরবর্তীতে তিনি জার্মানীতে স্থায়ীভাবে বসবাস শুরু করেন ও জার্মান নৌ-বাহিনীতে যোগদান করেন। তার ছেলে বর্তমানে জার্মান আর্মিতে কর্মরত রয়েছেন।

তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার প্রকাশক-সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ, নির্বাহী সম্পাদক আহমেদ নূরুল হাসান সাক্ষরসহ বিপ্লবী বাংলাদেশ পত্রিকায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp