বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

রাঙ্গাবালীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

রাঙ্গাবালী প্রতিনিধি :: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় সাংবাদিক জাওয়াদুল কবির প্রিতমের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। সোমবার বিকেলে উপজেলার কোড়ালিয়া লঞ্চঘাটে ছাত্রলীগের র‌্যালির সংবাদ সংগ্রহে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। এসময় প্রিতমকে উদ্ধার করতে গেলে আরও চার জনের ওপর হামলা করা হয়। এতে মোট ৬জন আহত হয়েছেন।

আহতরা বর্তমানে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় রাঙ্গাবালী থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। জাওয়াদুল কবির প্রিতম দৈনিক ঢাকা প্রতিদিনের রাঙ্গাবালী উপজেলা প্রতিনিধি ও রাঙ্গাবালী প্রেস কাবের প্রচার সম্পাদক। স্থানীয়রা জানান, সোমবার বিকেলে উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদককে স্বাগত জানিয়ে র‌্যালির আয়োজন করে ছাত্রলীগ। কোড়ালিয়া লঞ্চঘাট থেকে র‌্যালিটি শুরু হওয়ার কথা ছিল। র‌্যালির সংবাদ সংগ্রহ করার লক্ষ্যে মোটর সাইকেলযোগে যাচ্ছিলেন প্রিতম।

মোটর সাইকেলটি কোড়ালিয়া লঞ্চঘাট বাজারে পৌঁছালে অতিরিক্ত ভিড়ের কারণে মোটর সাইকেলের লুকিং গ্লাস স্থানীয় যুবক মাহমুদ হাসান প্যাদার হাতে লাগে। এ কারণে মাহমুদ হাসান ক্ষিপ্ত হয়ে স্থানীয় ৪/৫ জন সন্ত্রাসীকে সাথে নিয়ে সাংবাদিক প্রিতমকে মোটরসাইকেল থেকে নামিয়ে মারধর করেন। এসময় তাকে উদ্ধার করতে গেলে পটুয়াখালী পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের সহ সভাপতি রাজিব আকন, রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগ নেতা শুভ মৃধা, জিদান খাঁন, হৃদয় পলোয়ান ও বাবুল গাজীকে মারধর করে আহত করে সন্ত্রাসীরা। পরে খবর পেয়ে পুলিশ এসে আহতদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যায়।

এ ঘটনায় জাওয়াদুল কবির প্রিতম বাদী হয়ে ৫ জনকে আসামী করে রাঙ্গাবালী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। মামলায় অভিযুক্তরা হলেন- উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের নজরুল প্যাদার ছেলে মাহমুদ হাসান, মোহাম্মাদ প্যাদার ছেলে ইকরাম প্যাদা, ইউনিয়ন ছাত্র দলের সহ সভাপতি আলাল প্যাদা, সোবাহন মল্লিকের ছেলে মধু মল্লিক ও মো.নয়ন (১৮) সহ অজ্ঞাত আরও ১০ জন। রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ আলী আহম্মেদ জানান, এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সাংবাদিক প্রিতমের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন রাঙ্গাবালী প্রেস কাবের সভাপতি জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক কামরুল হাসান রুবেলসহ স্থানীয় সাংবাদিকরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp