বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

রাজাকারের নাতি বিএইচ হারুনকে চাচ্ছেনা ঝালকাঠি-১ আসনের জনগণ

স্টাফ রিপোর্টার ॥ বজলুল হক হারুন। ঝালকাঠি-১ আসনের সরকারদলীয় এমপি তিনি। একটানা ১০ বছর রয়েছেন ক্ষমতায়। সরকারি দলের তকমা লাগালেও তার বিরুদ্ধে রয়েছে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ। সৌদি আরবের রাজপরিবারের সাথে তার সু-সম্পর্কের কথা মুখে বললেও বাস্তবে এর কোনো সত্যতা নেই বলে একাধিক ব্যক্তি জানান।

সূত্রমতে, ছোট বেলায় বরিশাল জেলার গৌরনদী উপজেলায় নানা বাড়িতে থাকতেন বিএইচ হারুন। তার নানা ছিলেন প্রাক্তণ এমএলএ। ১৯৭১ সালে তার নানা কাসেম আলী গৌরনদী থানার শান্তি কমিটির সভাপতি ছিলেন। এসময় বিএইচ হারুনও তার নানার কাজে সহযোগিতা করতেন বলেও অভিযোগ রয়েছে। দেশে স্বাধীনতার ঘোষণা দেয়ার পরেই রাতে আঁধারে নিজ জন্মস্থান রাজাপুরে চলে যান। সেখানেও স্থানীয়দের তোপের মুখে পড়ে ঢাকায় পালিয়ে যান। সেখানে আত্মগোপনে থেকে আলিয়া মাদ্রাসায় লেখা-পড়া করেন তিনি।

আলিয়া মাদ্রাসায় লেখা-পড়ার মাঝেই আদম ব্যবসার সাথে জড়িয়ে পড়েন হারুন। আদম ব্যবসার সুবাদে তিনি সৌদিতে বেশ যাতায়াত করতেন। আদম ব্যবসা চালিয়ে কালো টাকা সাদা করতে ২০০৮ সালে হারুন এমপি পদে নির্বাচন করেন। তখন নির্বাচনের তফসিল ঘোষণার পর তিনি জাতীয় পার্টি থেকে মনোনয়ন লাভের চেষ্টা করে ব্যর্থ হয়ে বিএনপি থেকে মনোনয়ন লাভের চেষ্টা করেন। পরে উপায়ন্তু না পেয়ে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করে এমপি নির্বাচিত হন হারুন। তখন নির্বাচন কমিশনের হলফনামায় তিনি ৩০ লাখ টাকার মালিক বলে উল্লেখ করেন।

এমপি নির্বাচিত হওয়ার কয়েক বছরের মধ্যেই তিনি শত কোটি টাকার অবৈধ টাকার মালিক বনে যান। সেই অবৈধ টাকা বৈধ করার জন্য বনানীতে হোটেল রেইনট্রি স্থাপন করেন। বারিধারায় ১৫ তলাবিশিষ্ট বিলাসবহুল টাওয়ারেরও মালিক হন।

এছাড়া বনানীতে ২টি বহুতল ভবনও নির্মাণ করেন। এছাড়াও তার বিরুদ্ধে চেক প্রতারণার একাধিক মামলা রয়েছে। যার বিচারকার্য চলমান। তিনি একজন হুন্ডি ব্যবসায়ী বলেও জানা গেছে। বিএইচ হারুনের বিরুদ্ধে দুর্নীতির সাথে জড়িত থাকার দায়ে দুদক এ একাধিক মামলা হলেও সংসদ সদস্য থাকার বদৌলতে মামলা থেকে মুক্তি পান। এমন কোনো অপরাধ নেই যা তিনি করেননি। সকল অপরাধের সাথেই জড়িত রয়েছেন বিএইচ হারুন। তার বিভিন্ন কর্মকান্ডে রাজাপুর-ঝালকাঠি এলাকার সাধারণ জনগণ অতিষ্ঠ।

দু’বার এমপি নির্বাচিত হয়েও নিজ নির্বাচনী এলাকায় কোনো উন্নয়নের ছোঁয়া লাগাতে পারেননি। এলাকার জনগণের সাথে বিভিন্ন প্রতারণার আশ্রয় নেয়ার ফলে জনগণ আর তাকে এমপি হিসেবে দেখতে চায় না। স্থানীয় একাধিক ভোটার জানান, এবারের নির্বাচনে বিএইচ হারুন যদি প্রতিদ্বন্দ্বিতা করেন তাহলে জনগণ তাকে ভোট দিবে না। বরং তার কারণে রাজাপুর-কাঁঠালিয়া আসনটি হারাতে পারে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

উল্লেখ্য, বিএইচ হারুনের রেইনট্রি হোটেলে ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ এনে গত বছরের ৬ মে বনানী থানায় একটি মামলা দায়ের করেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। তারা মামলার এজাহারে উল্লেখ করেন, ‘২৮ মার্চ পূর্বপরিচিত সাফাত আহমেদ ও নাঈম আশরাফ জন্মদিনের দাওয়াত দিয়ে তাদের বনানীর ‘ক’ ব্লকের ২৭ নম্বর সড়কের ৪৯ নম্বরে রেইনট্রি নামের হোটেলে নিয়ে যান। সেখানে দুই তরুণীকে হোটেলের একটি কক্ষে আটকে রেখে মাথায় অস্ত্র ঠেকিয়ে ধর্ষণ করেন সাফাত ও নাঈম।

এ ঘটনা সাফাতের গাড়িচালক বিল্লালকে দিয়ে ভিডিও করানো হয় বলেও উল্লেখ করা হয় এজাহারে। সূত্র জানায়, হোটেল রেইনট্রিতে ভিআইপিদের জন্য বিভিন্ন অনৈতিক সুবিধার ব্যবস্থা করে রেখেছিলেন হারুন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp