বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

রাস্তা-কালভার্ট তৈরির মান নিশ্চিতে নজরদারি জোরদার করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

অনলাইন ডেস্ক :: সরকারি অর্থায়নে সারা দেশে যেসব রাস্তা-কালভার্ট তৈরি হচ্ছে সেগুলোর মান নিশ্চিতে নজরদারি জোরদার করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৭ নভেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সংশ্লিষ্ট একটি প্রকল্প নিয়ে আলোচনাকালে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি সারা দেশের গ্রামীণ সড়ক অবকাঠামো নির্মাণে একটি মহাপরিকল্পনা তৈরিরও নির্দেশ দিয়েছেন তিনি।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে বৈঠকে সভাপতিত্ব করেন তিনি। সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যুক্ত হন।

বৈঠক শেষে পরিকল্পনা সচিব মো. আসাদুল ইসলাম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী একটি মাস্টারপ্ল্যান তৈরির কথা বলেছেন, কোন রাস্তা কত রাস্তা কোথায় করা হবে সে বিষয়ে একটি মাস্টারপ্ল্যান চেয়েছেন। ত্রাণ মন্ত্রণালয়সহ আরও কয়েকটি মন্ত্রণালয় গ্রামীণ অবকাঠামো নির্মাণে কাজ করলেও মাননীয় প্রধানমন্ত্রী মূলত স্থানীয় সরকার মন্ত্রণালয়কে এই নির্দেশনা দিয়েছেন।

বৈঠকে ‘গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প: বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলা’ শীর্ষক একটি প্রকল্পের সংশোধনী অনুমোদন নিয়ে আলোচনাকালে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

সচিব বলেন, প্রকল্পটির বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেওয়ার সময় প্রধানমন্ত্রী অনেক বিষয়ে কথা বলেছেন। তবে গুরুত্ব দিয়ে বলেছেন, আমরা গ্রামীণ রাস্তা ও অবকাঠামো নিয়ে অনেক কাজ করছি। কাজগুলো সত্যিকার হচ্ছে কি না কোয়ালিটি কাজ হচ্ছে কি না সেটা ভালো করে ফলো করতে হবে।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী মাল্টিপ্লেয়ার মনিটরিং জোরদার করার বিষয়ে গৃহীত পদক্ষেপসমূহ তুলে ধরেন সচিব।

প্রধানমন্ত্রী উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, রাস্তাগুলো যেন দীর্ঘ দিন ব্যবহার করা হয়, তার কোয়ালিটি যেন ঠিক থাকে। রাস্তায় যেন পানি না জমে, কারণ রাস্তায় পানি জমলে রাস্তা নষ্ট হয় যায়- সেটা দেখতে হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp