বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

লাকুটিয়ায় সরকারী জমি ও খাল দখল দিয়ে বিএনপির অফিস উত্তোলনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:: কাশিপুর ইউনিয়নের লাকুটিয়া বাজার সংলগ্ন ব্রীজের ডান পাশে ভূমি অফিসের জমি ও সরকারী খাল দখল করে বিএনপির নির্বাচনীয় অফিস উত্তোলনের লিখিত  অভিযোগ পাওয়া গেছে।


অভিযোগ সূত্র জানা যায়, বাবুগঞ্জ উপজেলা থানা বিএনপির সহ সভাপতি ও চাঁদপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  শামসুল আলম ফকির সরকারী জমি ও লাকুটিয়া খাল দখল করে বিএনপির নির্বাচনীয় অফিস উত্তোলন করার পায়তারা চালাচ্ছে।


জানা যায়, সাবেক এমপি আলাল বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময় শামসুল আলম ফকির লাকুটিয়া বাজারে ব্রীজের পাশে সরকারী জমি ও খাল দখল দিয়ে বিএনপির অফিস করেন। পরে আ-লীগ ক্ষমতায় আসার পর বিএনপি অফিসটি তিনি ভাড়া দিয়ে টাকা উঠাতেন। ঘরটি গত কয়েক মাস যাবৎ পরিত্যক্ত থাকায় ঘরটির উপরের কাঠ নষ্ট হয়ে যায়।


তবে এখন আবার পূনরায় সেই অবৈধ স্থাপনার সামনে সরকারী জমি দখল করে বিএনপির নির্বাচনীয় অফিস করার পায়তারা চালাচ্ছে তিনি। বর্তমানে শামসুল আলম ফকির সরকারী জমি অবৈধ ভাবে  দখল করে মিশন সফল করতে বিএনপির অফিসের কাজ চলমান রেখেছেন।


স্থানীয়রা জানান, সাবেক চেয়ারম্যান ও বাবুগঞ্জ থানা বিএনপির সহ-সভাপতি শামসুল আলম ফকির সরকারী অনেক জমি দখল দিয়ে ঘর উত্তলণ করেছে। তাছাড়া শামসুল  আলম বাবুগঞ্জ, কাশিপুর ও চাঁদপাশা’র এক সময়ের ত্রাস ছিলেন,
অভিযোগ সূত্র আরো জানা যায়, এক সময়ের র্শীষ সন্ত্রাসী এই শামসুল আলম ফকির। তার বিরুদ্ধে নারী নির্যাতন, চালচুরি, ডাকাতি, চাঁদাবাজি, দখল, দুটি অস্ত্র মামলাসহ প্রায় ৮টিও বেশি মামলায় আসামি ছিলেন তিনি।
এদিকে মামলা কথা স্বিকার করে অভিযুক্ত শামসুল আলম ফকির বলেন, আমার বিরুদ্ধে একাধীক মামলা আছে। অস্ত্র মামলা আমি ঢাকা থেকে খুঁচিয়ে আসেছি। এটা রাজনৈতিক মামলা। তাছাড়া সরকারী জমি আমি একা দখল করিনি অনেকেই করেছে।


অপর দিকে জেলা প্রশাসক কার্যালয় জানান, এবিষয় সু-নিদিষ্ট অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহন করা হবে। 
তাছাড়া এবিষয় এয়ারপোর্ট থানার অফিসার ইনর্চাজ(ওসি) জাহিদ বিন আলম তিনি বলেন, আমরা এখনো কোন অভিযোগ পাইনি। তারপরও তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।


এবিষয় কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান লিটন মোল্লাকে ফোন দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp