বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শহীদুল হক জামালকে মামলা থেকে অব্যাহতির আদেশ কেন বাতিল নয়

অনলাইন ডেস্ক :: ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্তদের বিতরণের জন্য বরাদ্দ ত্রাণের চাল আত্মসাতের তিন মামলায় বিএনপি দলীয় সাবেক হুইপ বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার সৈয়দ শহীদুল হক জামালকে বিচারিক আদালতের দেওয়া অব্যাহতি আদেশ কেন বাতিল করা হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে আদেশ প্রাপ্তির এক সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার জন্যও নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।

গত ২৩ সেপ্টেম্বর চার্জ শুনানিতে তাকে একই ধরনের মোট ২০টি মামলা থেকে অব্যাহতি দিয়েছিলেন বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালত।

দুদকের করা পৃথক তিন রিভিশন আবেদনের প্রেক্ষিতে সোমবার (২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। তবে আত্মসমর্পণের পর জামিন বিবেচনার জন্যও বলেছেন হাইকোর্ট।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ঘটনার বিবরণে দেখা যায়, দেশের দক্ষিণাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া ভয়াবহ ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে মারাত্মক ক্ষতিগ্রস্ত বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার নদী ভাঙন কবলিত এলাকার জন্য ২০০৬-২০০৭ অর্থ বছরে বরাদ্দকৃত ত্রাণের চাল থেকে ৩০ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে দুদকের সহকারী পরিচালক আবদুর রহিম জোয়ার্দার বাদী হয়ে ২০০৯ সালের ২৫ জুন বানারীপাড়া থানায় তিনটি মামলা দায়ের করেন।

পরে ২০১২ সালের ১ আগস্ট দুদকের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী তদন্ত করে প্রত্যেক মামলায় হুইপ সৈয়দ শহীদুল হক জামালসহ দু’জন করে আসামি শ্রেণিভুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp