বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজ ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ’র মিডিয়া সেল নামক ফেসবুক মেসেঞ্জার গ্রæপে গত ৩ এপ্রিল শুক্রবার যমুনা টেলিভিশনে প্রচারিত বরিশালের একটি সংবাদের পরিপ্রক্ষিতে পুলিশ বিভাগের দেয়া বক্তব্য আমাদের দৃষ্টিগোচর হয়েছে। ওই সংবাদটি যমুনা টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। কিন্তু পুলিশ আত্মপক্ষ সমর্থন করতে গিয়ে যেসব বিষয়ের অবতারণা করেছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। কারন অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ব্যক্তির বক্তব্যসহ সংবাদ প্রকাশ করেন গণমাধ্যমকর্মীরা। সংবাদে কোন রিপোর্টারের ব্যক্তিগত মন্তব্য করার সুযোগ নেই।

এঘটনায় প্রচারিত ওই সংবাদ সম্পর্কে সংশ্লিষ্ট টেলিভিশন কর্তৃপক্ষের কাছে প্রতিবাদ পাঠানো বা প্রেস কাউন্সিলে অভিযোগ করার সুযোগ রয়েছে। পুলিশ বিভাগ তা করেছেন কিনা আমাদের জানা নেই। কিন্তু সংশ্লিষ্ট সংবাদকর্মী কাওছার হোসেনের ছবিসহ নিজস্ব মন্তব্য ফেসবুকে ছড়িয়ে যে মানহানী করা হয়েছে তা কোন ভাবেই কাম্য নয়।

তাই এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি মানবেন্দ্র বটব্যাল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ সকল সদস্যবৃন্দ।

পাশাপাশি তাঁরা মনে করেন, পুলিশ বিভাগের কোন কোন ব্যক্তি সাংবাদিক ও পুলিশের মধ্যে দ্ব›দ্ব বাধিয়ে দেওয়ার জন্য এধরণের স্টাটাস দিয়েছেন। তাই দেশ ও জাতির স্বার্থে রিপোর্টারের ছবি সহ ৩ এপ্রিল দেয়া ওই স্টাটাস অবিলম্বে ডিলেট দেয়া উচিত।
আমরা আশাবাদী যে, অবিলম্বে ফেসবুক থেকে ছবিসহ ওই স্টাটাসটি মুছে দিয়ে সংবাদকর্মী এবং পুলিশের মধ্যে চলমান সু-সম্পর্ক বজায় রাখবে পুলিশ বিভাগ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp