বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শাস্তির প্রহর গুনছেন ১৮ মামলার আসামী ছাত্রদল নেতা সবুজ আকন

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালে আলোচিত সমালোচিত ছাত্রদল নেতা ১৮ মামলার আসামী সবুজ আকন এখন আইন বিশ্ব বিদ্যালয়ে লেখাপড়া করছেন। গুনছেন শাস্তির প্রহর। বিচারীন মামলাগুলোতে অপরাধ প্রমানিত হলে দীর্ঘ সাজা হতে পারে তার। ছাত্র রাজনীতির পাশাপাশি বরিশাল আদালতে আইন প্রাকস্টিস করছেন তিনি ।

হামলা, অগ্নিসংযোগ ও পিকেটিং এর ঘটনায় বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল, এয়ারপোর্ট ও কাউনিয়াসহ একাধিক থানায় তার বিরুদ্ধে প্রায় ১৮ টি মামলা দায়ের হয়েছিলো। এই সকল মামলায় ৯ বার গ্রেফতার করোছিলো পুলিশ।

বাবুগঞ্জের লাকুটিয়া এলাকার বাসিন্ধা সবুজ আকন স্কুল জীবন থেকেই বেপরোয়া। ছাত্রদেলের সক্রিয় রাজনীতি করতো। মিটিং মিছিল সভা সমাবেশে তরুণদের সম্পৃক্ত করে বেপরোয়া নেতৃত্বকে পারিবারিক প্রশ্রয়ে তাকে আরো বেপরোয়া করে তোলে।

জেলা ও নগর বিএপির নেতাদের দৃষ্টিতে পরলে মিছিল ভারী করতে ডাক সাইডের নেতাদের কাছে সবুজ আকন অন্যরকম আদরের হয়ে ওঠেন।

সরকারী বরিশাল কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ও পরে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। ঐ সময় নগরীর আলোচিত হত্যা মামলার আসামীও ছিলো সবুজ।

রাজপথে বিএনপির কর্মসুচী পালনে হামলা ভাংচুর ও অগ্নসংযোগের নয়ক হিসাবে আতংকের নাম সবুজ আকন। ৯ বার কারগারে যাওয়ার পর ভর্তি হন আইন বিশ্ববদ্যালয়ে। বর্তমানে বরিশাল জেলা ছাত্রদলের সহ-সভাপতির পদও রয়েছে তার। তাকে রুখে দেয়া হলে এ অঞ্চলের জনপদ অনেকটা শান্ত থাকতো বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তবে বর্তমানে আইনি পেশায় জড়িত হওয়ায় বেপরোয়া সবুজ আকনকে আইনি মারপেচে আটকানো বা মামলায় শাস্তি নিশ্চিত করা কতোটা সহজ তা নিয়েও নানান মন্তব্য করছেন অনেকে।

নানান রাজনৈতিক সন্ত্রাসী কর্মকান্ডের নায়ক সবুজ আকনের কাছে জানতে চাইলে তিনি বলেন. আমি লেখাপড়া করার পাশাপাশি ছাত্রদলের রাজনীতি করি। দলীয় কর্মসূচী পালন করতে গিয়ে ফ্যাসবাদী সরকারের দমন নিপিড়ন নীতির স্বীকার হয়ে মামলার আসামী হয়েছি। আমি সন্ত্রাসী নই। বেশিরভাগ মামলার বাদী পুলিশ। সব মামলা মিথ্যা তাই কোনো মামলায়ই আশা করি শাস্তি হবেনা ইশাল্লাহ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp