বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শিশুশিক্ষার্থীকে দেয়া প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির বাস্তবায়ন চায় পটুয়াখালীবাসী

অনলাইন ডেস্ক// পটুয়াখালীতে এক শিশুশিক্ষার্থীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন চায় পটুয়াখালীবাসী। ২০১৬ সালের পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির শিশুশিক্ষার্থী শীর্ষেন্দু বিশ্বাসের লেখা চিঠির জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী-মির্জাগঞ্জ সড়কের পায়রা নদীর ওপরে একটি সেতু নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। ওই সময়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ঘটনাস্থল পরিদর্শন করে সুপারিশ প্রতিবেদন দিলেও তা ফাইলবন্দি হয়ে আছে আজও।

২০১৬ সালের ১৫ আগস্ট পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস নিজ হাতে প্রধানমন্ত্রী কাছে একটি চিঠি লেখেন। ওই চিঠিতে পটুয়াখালীবাসীর পক্ষে খরস্রোতা পায়রা নদীর ওপর সেতু নির্মাণের দাবি করেন শীর্ষেন্দু বিশ্বাস।

ওই চিঠিতে শীর্ষেন্দু বলেন- আমি একজন সাধারণ নাগরিক। আমার দাদু অবিনাস সন্নামত একজন বীর মুক্তিযোদ্ধা। আমি জাতির জনক বঙ্গবন্ধুর শৈশবকালের রচনা লিখে প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করি।
আমার গ্রামর বাড়ি ঝালকাঠি জেলাতে। প্রতিনিয়ত খরস্রোতা পায়রা পার হয়ে আমাদের যাতায়াত করতে হয়। এই নদীটি অত্যন্ত ভয়াবহ।

এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই বছরের ৮ সেপ্টেম্বর শীর্ষেন্দুর দেয়া চিঠির জবাবে যা লিখেছিলেন।তা তুলে ধরা হলো।

‘স্নেহের শীর্ষেন্দু, আমার স্নেহ্শীষ নিও। তোমার চিঠি পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। তুমি শুধু এ দেশের একজন সাধারণ নাগরিক নও বরং দেশের ভবিষ্যৎ প্রজন্ম এবং দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়ার অগ্রজ সৈনিক।

আমি জানি পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার পায়রা নদীটি অত্যন্ত খরস্রোতা। নিজের পিতামাতাসহ অন্যান্য পরিবারের সদস্যদের নিয়ে এই নদীকেন্দ্রিক তোমার নিরাপত্তার সচেতনতা আমাকে মুগ্ধ করেছে। আমি বুঝতে পারি তোমার বীর মুক্তিযোদ্ধা দাদুর প্রভাব রয়েছে তোমার ওপর। মির্জাগঞ্জের পায়রা নদীতে একটি সেতু নির্মাণের ব্যবস্থা করা হবে বলে তোমাকে আশ্বস্ত করছি। ইতি শেখ হাসিনা।’

এদিকে ওই বছরের অক্টোবরে সড়ক ও জনপথ অধিদফতর থেকে উচ্চপদস্থ কয়েকজন প্রকৌশলী ওই এলাকা পরিদর্শন করে সড়ক ও জনপদ অধিদফতরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান একটি সুপারিশ প্রতিবেদন দাখিল করেন।

এ প্রসঙ্গে পটুয়াখালী চেম্বার অব কমার্সের সভাপতি মহিউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, এ সেতুটি নির্মাণ হলে পটুয়াখালীর সঙ্গে স্বল্প সময়ে খুলনা, বাঘেরহাট, সাতক্ষীরাসহ কয়েকটি দেশের যোগাযোগ করা যাবে। এছাড়াও পায়রা বন্দর সম্পূর্ণভাবে চালু হলে এই সেতুটির বিশেষ ভূমিকা থাকবে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp