বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শেবাচিমে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনা ভাইরাস পরীক্ষার পলিমারি পলিমারী চেইন রিএ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম।

বুধবার (১ এপ্রিল) দুপুরে আকস্মিক তিনি এ পরিদর্শনে যান। এসময় তিনি মান বজায় রেখে দ্রুত পিসিআর মেশিন স্থাপন করে করোনা ভাইরসা পরীক্ষার কার্যক্রম শুরু করার জন্য প্রকৌশল বিভাগ ও কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে এসেছি পিসিআর মেশিন বসানো ও ল্যাবের জন্য যে কাজ হচ্ছে তা দেখার জন্য। আমরা চাই মেশিনের কাজ দ্রুত শুরু করতে। আমি বলেছি, আগামীকাল রাতের মধ্যে যদি কনস্ট্রাকশনের কাজ অর্থাৎ রিপেয়ারিং যদি শেষ হয়ে যায় তাহলে পরশুদিন থেকে ল্যাবের জন্য কাজ শুরু করতে পারবে। আমি তাদের (প্রকৌশলীদের) একটা টাইম শিডিউইল দিয়েছি, যদিও তাদের চেষ্টা ও আন্তরিকতার শেষ নেই। কনষ্ট্রাকশনের কাজ শেষে আগামীকাল রাতে আবার আমরা আসবো। এরপর মেশিন বসানোর কাজ শুরু হবে। ইনশআল্লাহ আমরা দ্রুততার সাথে কাজ করার চেষ্টা করছি, কারোও আন্তরিকতার কমতি নেই। আগামী ৩/৪ দিনের মধ্যে কমপ্লিট হবে বলে আশা করছি।

এসময় তিনি সাম্প্রতিকসময়ে গুজব ছড়ানোর বিষয়ে বলেন, আমরা গুজবকে খুব পছন্দ করি, কাজ নাই তো, তাই ঘরে বসে আছি, তো গুজব ছড়াচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী গতকাল যখন ভিডিও কনফারেন্স করেছেন, তখন বারবার বলেছেন গুজবে কান দিয়েন না, গুজব ছড়াবেন না। বাংলাদেশে কিন্তু এখন পর্যন্ত করোনা ভাইরাস মোটামুটিভাবে কন্ট্রোলে রয়েছে। গুজব ছড়ালে শুধু শুধু সাধারণ লোকজনের ভেতরে একটা ভয়-ভীতির কাজ করবে। আমি বরিশালবাসীকে আবেদন করেবা আপনারা গুজবে কান দিবেন না, বরিশালবাসী সুরক্ষিত আছে ভয়ের কোন কারণ নেই। নিজের বাড়িতে থাকুন, নিজের এবং পরিবারের প্রতি খেয়াল রাখেন। গুজব থেকে বিরত থাকেন। আর যারা গুজব ছড়াচ্ছে তাদের আমরা ধরতে পারলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp