বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সত্যিকারের ভালবাসা বদলে দেয় জীবন…

মোহাম্মাদ মেহেদী হাসান:- ভালবাসার সম্পর্ক বদলে দেয় প্রত্যেকটি মানুষের জীবনকে। আর ভালবাসা যেন তেমনি অক্সিজেনের মত। অক্সিজেন ছাড়া যেমন আমাদের বেঁচে থাকা অসম্ভব হয়ে উঠে তেমনি অসম্ভব বেঁচে থাকা স্নেহ-মমতার বন্ধন ছাড়াও। তাই সারাজীবন আমাদের মন অপেক্ষায় থাকে এমন একজন মানুষের যে হবে আমাদের জন্য একেবারে উপযুক্ত। যার ভালবাসা পাওয়ার পর থেকেই জীবন মনে হবে পূর্ণ। এই যে স্বর্গীয় ভালবাসা, তা কি শুধু শান্তিই দেয়? সেটা বদলেও দেয় আমাদের জীবন। এলোমেলো ছেলেটি তখন হয়ে যায় একেবারে ভদ্র, দায়িত্বশীল। আর উদাসীন কবি কবি মেয়েটি হয়ে যায় রীতিমত সমঝদার। আর হঠাৎ করে যেন বদলে যায় অনেক কিছু। শুধু বাহিরে নয়, তখন বদল আসে মনেও। মনোবিজ্ঞানীরা এই পরিবর্তনকে আবার ব্যাখ্যা করেছেন এভাবে-

নিজের কষ্টগুলো ভাগ করে নিতে আর ভয় থাকে না: মানুষের জীবনে থাকে কিছু দুঃখ, কষ্ট ও হতাশার গল্প। আপনি যখন একজন পারফেক্ট জীবনসঙ্গী পেয়ে যান তখন কেটে যায় আপনার ভয়। আর সাবলীল হয়েই আপনি মেলে ধরেন নিজেকে।

কেটে যায় আপনার সমস্ত সংকোচ: সঙ্গী যখন একেবারে মনের মত হয় তখন তার কাছে আর কোন রকম সঙ্কোচই থাকে না। দেখতে কেমন লাগছে, এই পোশাকে আমাকে মানাচ্ছে কি না এই সব চিন্তা গায়েব হয়ে যায়। কারণ আপনি জানেন যে, আপনি যেমনি হন না কেন আপনার সঙ্গী আপনাকে ভালবাসেন।

দ্বিধার প্রকাশ নির্দ্বিধায়: আপনার পছন্দ-অপছন্দ সবই আপনি নির্দ্বিধায় প্রকাশ করতে পারেন আপনার সেই সঙ্গীর কাছে। অনেক কিছুই হয়ত আপনাকে ভাল লাগে না।

স্পর্শের স্বাধীনতা: একটি সম্পর্ক কতটা গভীর তার উপরই নির্ভর করে ঘনিষ্ঠতা। ঠিক যেমন মানুষ আপনি চাইছিলেন আপনার জীবনে তেমনই একজনকে যখন পেয়ে যায় তখন আর কোন অভিযোগ থাকে না, সংকোচ থাকে না।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp