বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সমাবেশ চলাকালীন ভেঙে পড়লো বিএনপির সভা মঞ্চ

অনলাইন ডেস্ক :: চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সমাবেশ চলাকালীন ভেঙে পড়েছে মঞ্চ। বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে কর্ণফুলী থানার সিডিএ আবাসিক এলাকা মাঠে এ ঘটনা ঘটে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হন।

এর আগে গত ৩০ নভেম্বর চট্টগ্রাম মহানগর বিএনপির সমাবেশ চলাকালীনও ভেঙে পড়েছিল মঞ্চ। তবে নগরের কালা মিয়া বাজার কেবি কনভেনশন মাঠের ওই ঘটনায় কেউ হতাহত হননি।

জানা গেছে, আজ (বুধবার) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তার বক্তব্যের সময়ে মঞ্চটি ভেঙে পড়ে যায়। তবে ঘটনার পরও বক্তব্য অব্যাহত রাখেন আমীর খসরু।

এ সময় তিনি বলেন, বিএনপির সমাবেশে সরকার ১৪৪ ধারা জারি করছে। কিন্তু সরকারের এই বাঁধা না মেনে সমাবেশে জনগণ অংশ নিচ্ছে। এখন তো অনুমতি নেওয়া হচ্ছে। সামনে থেকে সমাবেশের জন্য আর অনুমতি নেওয়া হবে না।

আমীর খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, আজকের সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়েছে। জনগণের চাপেই সমাবেশের মঞ্চ ভেঙে পড়েছে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, বিএনপির সমাবেশ চলাকালীন দুপুরে মঞ্চ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এতে কয়েকজন সামান্য আহত হন। এছাড়া তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এর আগে বেলা ১১টা থেকে কর্ণফুলী, আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী, চন্দনাইশ, বাঁশখালী, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা থেকে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মিছিল সহযোগে সমাবেশে যোগ দেন। সমাবেশ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে বেলা ১২টার দিকে দুই গ্রুপ সংঘর্ষে জড়ায়। এ সময় দক্ষিণ জেলা বিএনপি নেতা সরওয়ার নিজামকে লাঞ্ছিত করার ঘটনাও ঘটে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp