বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাংবাদিক খন্দকার রাকিবের ওপর সন্ত্রাসী হামলা, আত্মরক্ষায় মরিয়া অপসাংবাদিক চক্র!

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের তরুণ সাংবাদিক ও অনলাইন নিউজ পোর্টাল ‘বরিশাল ক্রাইম নিউজ’র প্রকাশক খন্দকার রাকিবের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় সংশ্লিষ্টতা প্রকাশ পাওয়া এবং ফেঁসে যাচ্ছে এমন আশঙ্কায় কথিত ওই সাংবাদিক চক্রের নেতা নতুন পরিকল্পনা নিয়েছে বলে খবর পাওয়া গেছে। সেক্ষেত্রে আইনের হাতে থেকে আত্মরক্ষায় পাল্টা পদক্ষেপ হিসেবে তাদের এক অনুসারীকে গুরুতর আহত দেখিয়ে চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়ে দিয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাকিবের ওপর হামলায় নেতৃত্বদানকারীদের অন্যতম আল আমিন সাগরের ওপর হামলা থেকে এই ঘটনার সূত্রপাত এবং তার অবস্থা গুরুতর এ কাহিনী সাজাতেই ঘটনার রাতেই তাকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, আল আমিন সাগর ওতটা গুরুতর না হওয়ায় শেবাচিম হাসপাতালে চিকিৎসকেরা তেমনটি নিশ্চিত করলে পাল্টা মামলা দেওয়ার ক্ষেত্রে মেডিকেল সার্টিফিকেট পাওয়া সম্ভব নয় ভেবেই এই ‘ঢাকা মিশন’ নেওয়া হয়েছে।

শেবাচিম হাসপাতালের সার্জারি বিভাগের একজন চিকিৎসক জানান, ওই যুবকের শারীরিক অবস্থা এতটা গুরুতর ছিলনা বিধায় তাকে প্রথমে ভর্তি নিতে অনাগ্রহ প্রকাশ করে। পরবর্তীতে সাংবাদিক পরিচয়ে বিভিন্ন চাপাচাপিতে তাকে ভর্তি নিতে বাধ্য হলেও তাকে ঢাকায় পাঠানোর প্রয়োজনীয়তা ছিল না, চিকিৎসকরাই মন্তব্য করছে। তবে ভর্তির ঘণ্টাখানেক পরেই দৈনিক মতবাদ পত্রিকার কর্ণধর পরিচয় দিয়ে এসএম জাকির হাসপাতাল সংশ্লিষ্ট বিভাগের চিকিৎসককে ওই তরুণকে ছাড়পত্র দিতে চাপপ্রয়োগ করে। সেখানে বলা হয়, তাকে উন্নত চিকিৎসার জন্য পারিবারিক ইচ্ছায় ঢাকায় নেওয়ার প্রয়োজনীতার কথা জানানোর পরেই চিকিৎসকেরা ছাড়পত্র দিতে বাধ্য হন।

কথিত ওই সাংবাদিক গোষ্ঠীর সাথে ঘনিষ্ট একটি সূত্র জনায়, মুলত কাউন্টার মামলা দেওয়ার লক্ষেই আল আমিন সাগরকে এখন হাতিয়ার হিসেবে ব্যবহার করতে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের দলনেতা ওই সাংবাদিক নেতা আশ্বস্ত করেছে যে, রাজধানীতে তার চেনা-জানা ক্লিনিক রয়েছে, যেখান থেকে গুরুতর ইঞ্জুরি দেখিয়ে মেডিকেল সার্টিফিকেট সংগ্রহ করা সহজতর হবে। এই পরিকল্পনাকে মাথায় নিয়ে রাত ১টার পরেই একটি বিশেষ অ্যাম্বুলেন্সে আল আমিন সাগরকে দ্রুত শেবাচিম থেকে সরিয়ে নিয়ে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়।

ওই সূত্রটি আরও জানায়, শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক খন্দকার রাকিবকে দেখতে প্রশাসন ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দেখতে দেওয়ার পাশাপাশি আল আমিন সাগরের অবস্থা কতটা গুরুতর, সেই সত্যতা যাচাই করতে পারে, এমন আশঙ্কা থেকেই তাকে শেবাচিম হাসপাতাল থেকে সরিয়ে ফেলার কৌশলী ভুমিকা রাখা হয়। আবার এমন আতঙ্কও কাজ করে যে, রাকিবের হামলার ঘটনার প্রেক্ষাপটে যেকোন মুহূর্তে আল আমিন সাগর গ্রেপ্তার হতে পারে তা এড়াতেই শেবাচিম থেকে এক ধরনের পালিয়ে যাওয়ার মতই তাকে সরিয়ে দেওয়া হয়।

তবে অসমর্থিত একটি সূত্রের দাবি, আল আমিন সাগর ঢাকায় নয়, বরিশালেই আত্মগোপনে রেখে মেডিকেল সার্টিফিকেট সংগ্রহের চেষ্টা চলছে।

সর্বশেষ বিভিন্ন মাধ্যম জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় নগরীর স্বরোডে এই হামলার ঘটনায় মামলা হচ্ছে, এমন খবরে কথিত ওই সাংবাদিক নেতা আজ সকাল থেকেই বিভিন্ন মহলে যোগাযোগ করে তা প্রতিহত করার সহায়তা চেয়েছে। পাশাপাশি কোতয়ালি থানা পুলিশের একজন শীর্ষ কর্মকর্তার সাথে তার অনুসারী সাংবাদিক পরিচয় দিয়ে চলা এক যুবকের মাধ্যমে এ সংক্রান্তে দীর্ঘক্ষণ টেলিআলাপে পরামর্শ করেন। সেক্ষত্রে পাল্টা মামলা দেওয়ার ক্ষেত্রেও কী পন্থা অবলম্বন করা যায়, সেই বিষয়ে এক ধরনের আশ্বাস পেয়ে আত্মতৃপ্তির ঢেকুর গিলে সাগরের চিকিৎসা সার্টিফিকেটের ওপর তাগিদ দেওয়া হয়েছে।

অপর একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এই বিতর্কিত সাংবাদিক নেতা এসএম জাকির এবং তার অনুসারীরা সমসাময়িককালে বহুমুখী অপকর্মে লিপ্ত হয়ে যেমন হয়েছে বিতর্কিত, তেমন হয়েছে একাধিক মামলার আসামি। সর্বশেষ মঙ্গলবার সন্ধ্যায় রাকিবের ওপর হামলার প্রগতিশীল ধারার সংবাদকর্মীরা কথিত এই সাংবাদিক চক্রের ওপর ঐক্যবদ্ধ হচ্ছে, এমন খবরে তাদের দ্বারা প্রতারিত এবং নির্যাতিত অনেকেই মুখ খুলতে শুরু করাসহ আইনী আশ্রয় নিতে আগ্রহী হয়ে ওঠায় এই চক্রটির মধ্যে এখন আতঙ্ক ভর করেছে। পাশাপাশি বরিশালের মিডিয়া অঙ্গনকে কুলষিত করাসহ বিভাজন সৃষ্টির দায়ে নিন্দা জানানোর ফলে তারা যে কোনঠাসা হয়েছে, তার আলামত পেয়ে নিজেদের অবস্থান শক্তপোক্ত করার কৌশল আটছে বলে শোনা গেছে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp