বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাংবাদিক পরিচয়ে অটোরিকশা চালককে জিম্মি করে অর্থ আদায়, ভয়ঙ্কর ব্লাকমেইলার চক্র

নিজস্ব প্রতিবেদক :: আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর তৎপরতার মধ্যে একের পর এক অপরাধ সংঘটিত করে আসছে ভয়ঙ্কর একটি অপরাধী চক্র। এই চক্রটি নিজেদের কখনও সাংবাদিক আবার কখনও আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে অর্থ হাতিয়ে নিচ্ছে। এবার শহরের কাশিপুর হাই স্কুল অ্যান্ড কলেজের সম্মুখে বরিশাল-ঢাকা মহাসড়কে হারুন অর রশিদ নামের এক অটোরিকশা চালকের পথরোধ করে তাকে মারধর করাসহ অবৈধ মাছ পরিবহনের অভিযোগ তুলে তার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়ে গেছে। এবং বিষয়টি পুলিশ বা কাউকে অবহিত করলে অটোরিকশা চালকে পরবর্তীতে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

শনিবার বেলা ৩টার দিকের এই ঘটনায় স্থানীয়রা প্রত্যক্ষ করলেও কেউ প্রতিবাদ করার সাহস দেখায়নি।

অটোরিকশা চালক হারুন অর রশিদ জানান, তিনি ও অপর একজন চালক নগরীর পোর্টরোড থেকে মাছ নিয়ে দুটি অটোরিকশা নথুল্লাবাে যান। কিন্তু সেখানে গিয়ে জানতে পারেন নড়াইলের বাস নির্ধারিত সময়ের কিছু আগে স্ট্যান্ড ত্যাগ করে এবং তা কাশিপুর হাই স্কুল অ্যান্ড কলেজের সম্মুখে অবস্থান করছে। তখন অটোরিকশা দুটি সেখানকার উদ্দেশে রওনা হয়ে যায়।

হারুন বলেন, অটোরিকশা দুটি থামিয়ে নড়াইলগামী চাকলাদার পরিবহনে তোলার প্রাক্কালে একটি মোটরসাইকেলযোগে তিন যুবক নিজেদের প্রথমে পুলিশ এবং পরবর্তীতে সাংবাদিক পরিচয় দেয়। এবং তাদের অটোরিকশায় অবৈধ মাছ আছে অভিযোগ তুলে চালক হারুনকে মারধর শুরু করে। একপর্যায়ে স্থানীয় জনসাধারণ জড়ো হলে তারা কৌশলে চালক হারুনকে পার্শ্ববর্তী একটি নির্জন স্থানে ডেকে নিয়ে পকেট থেকে ১০ হাজার নিয়ে যায়। চালক এর প্রতিবাদ করলে তাকে ফের মারধর করা হলেও তিনি পরবর্তীতে ভয়ে আর মুখ খোলেননি।

অপর চালক বলেন, তাদের মারধর করে যে তিনজন টাকা নিয়ে গেছে, তাদের দেখলে শনাক্ত করতে পারবেন। তাদের মধ্যে একজন মোটা ও শারীরিক বর্ণ কালো। অপর দুজনের একজন খাটো এবং তাদের গায়ের রং শ্যামলা। দিনদুপুরে প্রকাশ্যে এমন একটি অপরাধ সংঘটিত হওয়ায় স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েছেন।

প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি জানান, অটোরিকশা দুটি ফলো করে মোটরসাইকেলযোগে তিনজন যেভাবে এসেছে, তাতে তারে প্রশাসনের লোক মনে হয়েছে। তাছাড়া একজনের কাছে ক্যামেরাও ছিল। যে কারণে শুরুতে ভয়ে কেউ সেখানে যায়নি।

প্রত্যক্ষদর্শীদের অভিমত, পুরো ঘটনাটি হয়তো আশপাশের সিসি ক্যামেরায় ধারণ হয়েছে, তা দিয়ে অপরাধীদের শনাক্ত করা সম্ভব হবে। তারা সাংবাদিক না কী পুলিশ বিষয়টিও পুলিশ জানতে পারবে।

ভুক্তভোগী অটোরিকশাচালক হারুন জানিয়েছেন, তিনি ঘটনার পর বিমানবন্দর থানায় গিয়েছিলেন, কিন্তু ওসি স্যার ব্যস্ত থাকায় সন্ধ্যার পরে যেতে বলা হয়েছে। এই ঘটনায় তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

ঘটনাস্থলসংশ্লিষ্ট বিমানবন্দর থানা পুলিশের ওসি হেলাল উদ্দিন জানান, এ ধরনের অভিযোগ নিয়ে কেউ আসেনি। পরবর্তীতে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদিক পরিচয় দিয়ে অটোরিকশাচালককে জিম্মি করে অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনায় উদ্বেগপ্রকাশ করেছেন রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস। তিনিও জানিয়েছেন, ভয়ানক একটি চক্র সাংবাদিক পরিচয় দিয়ে শহর দাপিয়ে বেড়াচ্ছে। তারা এতটাই ভয়ঙ্কর যে সাধারণ মানুষকে জিম্মি করে অর্থ হাতিয়ে নিতে নিজেরে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ও বহন করছে। এই চক্রকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-পুলিশের শীর্ষমহলের কঠোর হস্তক্ষেপ কামনা করেন এই সাংবাদিক নেতা।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp