বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাংবাদিক মিজানুর রহমান খান বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের কৃতি সন্তান দেশ বরেন্য সাংবাদিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার উদ্যোগে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের মাইনুল হাসান মিলনায়তনে অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন সাংবাদিক নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ।

বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ইনডিপেনডেন্ট চ্যানেলের ব্যুরো প্রধান মুরাদ আহমদের সঞ্চালনায় বক্তৃতা করেন সিনিয়র সাংবাদিক এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, এ্যাড এসএম ইকবাল, নজরুল ইসলাম চুন্নু, সাংবাদিক মিজানুর রহমান খানের চাচা ফিরোজ আলম খান, তপংকর চক্রবর্তী, আমজাদ হোসাইন, কাজী মিরাজ মাহামুদ, গোপাল সরকার, সৈয়দ দুলাল ও অপূর্ব অপুসহ অন্যান্যরা।

বক্তারা দেশ বরেণ্য সাংবাদিক বরিশালের কৃতি সন্তান মিজানুর রহমানের মৃত্যুতে ওই স্থান অপূরনীয় বলে অভিহিত করেন। এ সময় মিজানুর রহমানের সংবিধান ও আইন নিয়ে লেখালেখির পারদর্শিতার নিয়ে কথা বলেন সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ। তারা বলেন সাংবাদিক মিজানুর রহমান লেখনির মাধ্যমে সাংবাদিক অঙ্গন সহ সব মহলের মাঝে বেচে থাকবেন তার নিজ কর্মগুনে।

প্রসঙ্গত গত ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন মিজানুর রহমান খান। ১০ ডিসেম্বর তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা করা হয়। শনিবার বিকেলে নেওয়া হয় লাইফ সাপোর্টে। ১১ জানুয়ারী তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। দেশের প্রখ্যাত সাংবাদিকের পেশাগত পথচলা শুরু হয় বরিশালের খ্যাতনাম আঞ্চলিক দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার মাধ্যমে। তার উল্লেযোগ্য বইয়ের মধ্যে “সংবিধান ও তত্ত¡াবধায়ক সরকার বিতর্ক, ১৯৭১: আমেরিকার গোপন দলিল অন্যতম। বরিশালের নলছিটিতে জন্ম নেয়া দেশ বরেণ্য এই সাংবাদিক বরিশাল সরকারি বিএম কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp