বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সিআরপির বরিশাল বিভাগীয় কেন্দ্র উদ্বোধন করলেন মেয়র সাদিক আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক ॥ পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) বরিশাল বিভাগের রোগী ও প্রতিবন্ধী ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসন সেবা নিশ্চিতকল্পে সিআরপি বরিশাল, কারসা, ফাউন্ডেশন কেন্দ্র নামে সেকনেক ওয়েলফেয়ার ট্রাস্ট বিল্ডিং এর উদ্বোধন হলো আজ ৯ মার্চ।

নবনির্মিত তিন তলা বিশিষ্ট এই ভবনটি থেকে প্রতিবন্ধী ব্যক্তিরা ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, স্পিচ ও ল্যাঙ্গুয়েজ থেরাপি এবং শিশু চিকিৎসা সেবার পাশাপাশি প্রস্থেটিক্স সেবার মাধ্যমে পুনর্বাসন সেবা গ্রহণ করতে পারবেন। ইন্টারন্যাশনাল কমিটি ফর দ্যা রেড ক্রস (আইসিআরসি) এর সহায়তায়, এই সেবার আওতায় সিআরপি বরিশাল অঞ্চলের অঙ্গহীন ব্যক্তিদের কৃত্রিম অঙ্গ ও প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়ক সামগ্রী প্রদান করতে সক্ষম হবে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে কেন্দ্রের উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি। এছাড়া বিশেষ অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আইসিআরসির হেড অব ডেলিগেশন পিঁয়েরে ডরবে, কারসা ফাউন্ডেশনের চেয়ারম্যান ফিওদে দাস্তগীর, সেনেকা ফাউন্ডেশনের চেয়ারম্যান রেজাওয়ানুল কবির, রুবিনা আক্তার ও ড. ভ্যালেরি টেইলর। সিআরপির একীভূত বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অনুষ্ঠানে পর্যায় সিআরপির কার্যক্রম নিয়ে প্রতিবেদন ও অতিথিরা তিনটি ভিন্ন ভিন্ন নাম ফলক উদ্বোধন করেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ট্রাস্ট ফর দ্যা রিহ্যাবিলিটেশন (টিআরপি)’র চেয়ারম্যান মুহাম্মদ সাইদুর রহমান। সিআরপির প্রতিষ্ঠাতা ভ্যালেরি টেইলরও অনুষ্ঠানে যোগদান করেন।

এছাড়া সেকন্যাক ওয়েলফেয়ার ট্রাস্টের সদস্যবৃন্দ, কারসা ফাউন্ডেশনের সদস্যবৃন্দ, টিআরপির সদস্যবৃন্দ, স্থানীয় ব্যক্তিবর্গ এবং চিকিৎসারত রোগীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সিআরপি ২০১৩ সালে বরিশাল বিভাগে একটি ভাড়া বাসায় কার্যক্রম শুরু করে। ২০১৭ সালে কারসা ফাউন্ডেশন বরিশালে একটি স্থায়ী কেন্দ্র নির্মাণের উদ্দেশ্যে সিআরপিরকে ৬৪.৫ শতাংশ জমি দান করে, ফলে এই কেন্দ্রটির নামকরণ করা হয় সিআরপি-বরিশাল, কারসা ফাউন্ডেশন। পরবর্তীতে সিআরপি জাপান সরকারের সহযোগিতায় নিচ তলা এবং সেকন্যাক ওয়েলফেয়ার ট্রাস্টের সহযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় তলার নির্মাণ কাজ সম্পন্ন এবং গত বছরের ১ জুলাই থেকে সিআরপি বরিশাল নবনির্মিত স্থায়ী ভবনে কার্যক্রম শুরু করে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp