বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

স্কুলছাত্রীর শ্লীলতাহানি, অভিযুক্তের শাস্তির দাবিতে থানা ঘেরাও

অনলাইন ডেস্ক ::: শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের আমজাদিয়া একাডেমির অফিস সহকারী মাসুদুর রহমানের বিরুদ্ধে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় পদ্মা সেতু দক্ষিণ থানা ঘেরাও করে অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগীর সহপাঠীরা।

রোববার (৪ জুন) দুপুরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পদ্মা সেতু দক্ষিণ থানা ঘেরাও করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তারা সেখানে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেন। তিনি অভিযুক্তকে গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা থানা চত্বর ছাড়ে।

আমজাদিয়া একাডেমি ও পদ্মা সেতু দক্ষিণ থানা সূত্র জানায়, জাজিরার নাওডোবা বাজারে আমজাদিয়া একাডেমি অবস্থিত। ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস সহকারী মাসুদুর রহমান গত মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে একটি কক্ষে ডেকে নেন। এরপর তিনি ওই ছাত্রীকে শ্লীলতাহানি করেন। পরেরদিন ওই ছাত্রী প্রধান শিক্ষকের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দেয়।

গত বৃহস্পতিবার শিক্ষার্থীরা ওই প্রতিষ্ঠানের সভাপতি ও নাওডোবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে বিক্ষোভ করে। পরে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি অভিযুক্ত মাসুদুর রহমানকে এক মাসের জন্য সাময়িক বরখাস্ত করে। আর ঘটনাটি তদন্তের জন্য ছয় সদস্যর কমিটি গঠন করে।

ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগ, গত মঙ্গলবার মাসুদ স্যার আমাকে একা যেতে দেখে একটি কক্ষের ভেতর ডাকেন। আমি নির্ভয়ে সেই কক্ষে গিয়েছিলাম। তবে কক্ষে ঢোকার পর মাসুদ স্যার আমাকে কুপ্রস্তাব দিয়েছিলেন। আমি রাজি না হলে তিনি হিংস্র পশুর মতো আমার শরীরের বিভিন্ন জায়গায় স্পর্শ করেন এবং খারাপ কাজ করার চেষ্টা করেন। আমি চিৎকার দিলে পাশ থেকে আমার সহপাঠীরা আসলে তিনি চলে যান।

ভুক্তভোগী শিক্ষার্থীর এক সহপাঠী বললো, আমাদের বান্ধবীর সঙ্গে যে ঘটনা ঘটেছে আমরা এর সুষ্ঠু বিচার চাই। আমরা আজকে পদ্মা সেতুর দক্ষিণ থানা ঘেরাও করে বিক্ষোভ করেছি। তবে আগামী ২৪ ঘণ্টার ভেতরে যদি অভিযুক্তকে গ্রেফতার করে আইনের আওতায় না আনা হয় তাহলে আমরা আরও কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবো।

আমজাদিয়া একাডেমির প্রধান শিক্ষক মোহাম্মদ জিয়া বলেন, আমাদের অফিস সহকারীর বিরুদ্ধে এক শিক্ষার্থী শ্লীলতাহানির লিখিত অভিযোগ করেছে। অভিযুক্ত অফিস সহকারী মাসুদুর রহমানকে এক মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই অভিযোগের বিষয়ে ছয় সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে প্রমাণ হলে ওই শিক্ষকের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, নাওডোবার আমজাদিয়া একাডেমির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। আজ ওই ভুক্তভোগী শিক্ষার্থীর সহপাঠীরা বিক্ষোভ মিছিল নিয়ে থানায় এসেছিল। তাদের একটি লিখিত অভিযোগ দিতে পরামর্শ দিয়েছি। তাহলে আমরা আইনিভাবে তাকে গ্রেফতার করে ব্যবস্থা নেবো।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp