বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

স্বপ্নের সেতু পেরিয়ে প্রথম পিরোজপুরে এলো ইমাদ পরিবহন

পিরোজপুর প্রতিনিধি : কোটি কোটি মানুষের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে গতকাল বাঙ্গালির স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গভীর ষড়যন্ত্রের, মিথ্যে অপবাদের নিচ্ছিদ্র বেড়াজাল ছিন্ন-বিছিন্ন করে খরস্রোতা উত্তাল নদ-নদীর শীর্ষে থাকা পদ্মা নদীর বুকে সগৌরবে মাথা উঁচু করে দাঁড়ানো সেতুটি উদ্বোধনের সাথে সাথে যোগাযোগ ব্যবস্থার নতুন যুগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ পৌছে গেছে। এ জেলাগুলোর ১টি পিরোজপুর। একটি সেতুর অভাবে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়েছে এ জেলার লাখ মানুষ ।

আজ সেই পাহাড়সম বিড়ম্বনার অবসান শেষে সেতু পেরিয়ে পিরোজপুর শহরে যে গাড়িটি প্রথম এল সেটি ইমাদ পরিবহনের। গাড়ী নং- ঢাকা মেট্টো-ব-১৫-৩৮৫৫ গুলিস্তান থেকে ৪৫ জন যাত্রী নিয়ে ছেড়ে এসে পদ্মাসেতু অতিক্রম করে সাড়ে ৪ ঘন্টায় পিরোজপুরের নতুন বাস টার্মিনালে এসে থেমে ইতিহাসের অংশ হয়ে গেল।

ঢাকাসহ বিভিন্ন সড়কে ট্রাফিক জ্যাম না থাকলে গুলিস্তান থেকে ৪ ঘন্টায় পিরোজপুর আসা সম্ভব হত বলে এ গাড়ির চালক আবুল বাসার জানান। জীবনে এ প্রথম এবং গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত হওয়ার প্রথম দিনে এ সেতু অতিক্রমের কথা জানতে চাইলে তিনি বলেন তার এখনও মনে হয় তিনি যেন স্বপ্ন দেখছেন। জীবনের কতশত ঘন্টা পঞ্চাশোর্ধ বয়সের এ চালকের মাওয়া-জাজিরা উভয় প্রান্তে অপেক্ষা ও কষ্টে কেটেছে তার হিসেব নেই। চালক বাসার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তার দৃঢ়তা, সততা, যোগ্যতা, দেশের মানুষের প্রতি অকৃত্তিম ভালবাসার ফসল হচ্ছে এ স্বপ্নের পদ্মা সেতু। ঢাকা থেকে এ ইমাদ পরিবহনে এসে পিরোজপুরের বঙ্গবন্ধু চত্ব¡রে নেমে যাওয়া এক যাত্রী আলাউদ্দিন সিকদার বলেন এ সেতুটি হচ্ছে আমাদের সক্ষমতার প্রতীক।

বিশ্ববাসীকে আমরা জানাতে সক্ষম হয়েছি যে, আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না।

বৈদ্যবাড়ির মোড়ে নেমে যাওয়া যাত্রী মোশারেফ হোসেন জানান- চিকিৎসা শেষে তিনি গত ১১ দিন পর্যন্ত ঢাকায় অপেক্ষা করেছেন যে বাঙ্গালির স্বপ্নের পদ্মাসেতু গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত হবার প্রথম দিনই পদ্মা সেতু পার হয়ে পিরোজপুরের নিজ বাড়িতে আসবেন। আজ তার সে স্বপ্ন পূরণ হয়েছে। তিনিও প্রধামন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন আমরা খুব সৌভাগ্যবান যে বঙ্গবন্ধু কন্যার সুযোগ্য নেতৃত্ব আমরা পাচ্ছি। প্রায় একই সময়ে দোলা পরিবহনের আরো একটি গাড়ি পদ্মা সেতু পেরিয়ে পিরোজপুর বাস টার্মিনালে চলে আসে ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp