বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

স্মার্ট বাংলাদেশ বির্নিমানে সকলকে এক যোগে কাজ করতে হবে: আমু

মাসুম খান, ঝালকাঠি প্রতিনিধি ::: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঝালকাঠি-২ আসনের এমপি আমির হোসেন আমু বলেছেন,‘ আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে স্মার্ট বাংলাদেশ বির্নিমানে সকলকে এক যোগে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন এদেশের প্রতিটি নাগরিককে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।

ঝালকাঠিতে রোববার সকালে স্থানীয় শিল্পকলা একাডেমী চত্তরে প্রথমবারের মতো অনুষ্ঠিত স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। প্রবীণ এ নেতা আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৮ কোটি মানুষের অভিভাবক। তাই তিনি প্রত্যেকটি নাগরিককে আত্ম নির্ভরশীল হিসেবে গড়ে তুলতে নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপি।

তিনি বলেন, কর্মমূখী শিক্ষাকে প্রাধ্যান্য দিতে হবে। স্মার্ট কর্মসংস্থান নিশ্চিত করতে কর্মমুখী শিক্ষার কোন বিকল্প নেই। দক্ষতা, যোগ্যতা অর্জন করতে পারলে এদেশের কেউ বেকার থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন হলে এদেশের প্রতিটি মানুষ দ্রুত সকল সেবা পাবেন। কোন রকম দুর্নীতি হবে না। জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, ডিজিটাল সংযোগ স্থাপন তথ্য ও প্রযুক্তি বিভাগ প্রকল্পর পরিচালক প্রণব কুমার সাহা, শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর প্রকল্প পরিচালক এবং তথ্য ও প্রযুক্তি বিভাগের অতিরিক্ত মহাপরিচালক এস.এ.এম রফিকুল নবী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মো: মইনুল হক (পিপিএম সেবা) প্রশাসন ও অর্থ, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান। অনুষ্ঠানে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ ও ইলেট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ ও জেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরাসহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন। মেলায় দেশের প্রথম সারির ২০টির অধিক তথ্যপ্রযুক্তি কোম্পানি অংশগ্রহণ করেছে। মেলায় ২২ জন নারী ও পুরুষ উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়। মেলায় আগ্রহী চাকুরি প্রার্থীগণ পছন্দমতো আবেদন, স্বাক্ষাতকার এবং যাচাইবাছাইয়ের পর সংক্ষিপ্ত তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন। এছাড়া মেলায় দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন, এবং তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে সেমিনার ও আলোচনা অংশ নিতে পেরেছেন তরুণ-তরুণীরা। কর্মসংস্থানের পেছনে নয়, বরং প্রার্থীর দৌর গোড়ায় কর্মসংস্থানের উপস্থিতির এমন আয়োজন সরকারের বেকারত্ব হ্রাসের পরিকল্পনা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ আবদান রাখবে বলে জানিয়েছেন আয়োজকরা। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, তথ্য ও যোগাযোগ অধিদপ্তর এবং এ টু আইসহ আরো বেশ কিছু প্রতিষ্ঠান যৌথভাবে এই মেলার আয়োজন করে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp