বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

হরতালেও স্বাভাবিক রাজধানীর যান চলাচল

অনলাইন ডেস্ক :: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হয়নি এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে রাজধানী জুড়ে। তবে এ হরতালের মধ্যে যান চলাচল অনেকটাই স্বাভাবিক।

হরতালে গণপরিবহন চললেও তার সংখ্যা কম। এতে রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ডে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে যাত্রীদের।

এছাড়া বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের অবস্থান লক্ষ্য করা গেছে।

আজ রবিবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর ব্যস্ততম এলাকা কারওয়ান বাজার ও ফার্মগেট ঘুরে দেখা যায়, সকাল সাড়ে ৮টার দিকে অন্য সময়ের তুলনায় বাস, প্রাইভেট কার, সিএনজি, মোটরসাইকেল অনেকটা স্বাভাবিক চলাচল করছে। তবে সকাল সোয়া ৯টার পর যানবাহন কম চলতে দেখা গেছে। সাধারণ মানুষকে পায়ে হেঁটেই গন্তব্যে যেতে দেখা গেছে।

অন্যদিকে মিরপুরের পল্লবী, রূপনগর, দারুস সালাম, মিরপুর-১, ১০, কাজীপাড়া, শেওড়াপারাসহ আশেপাশের এলাকার বিভিন্ন সড়ক ও স্থান ঘুরেও জনজীবনের স্বাভাবিক চালচিত্র দেখা গেছে।

সপ্তাহের প্রথম কর্মদিবসে বাস স্টপগুলোতে ছিল কর্মমুখী মানুষের ভিড়। মিরপুর-১২ নম্বর বাস স্ট্যান্ড থেকে বিভিন্ন রুটে স্বাভাবিকভাবেই ছেড়ে যেতে দেখা গেছে বিভিন্ন গণপরিবহন। আছে ব্যক্তি মালিকানার যানবাহনও।

অফিসের জন্য কারওয়ান বাজারের উদ্দেশ্যে বের হওয়া জাহিদুল ইসলাম বলেন, হরতাল নিয়ে খুব একটা চিন্তায় ছিলাম না। এখন তো আর সেই অর্থে হরতাল নেই। তবুও গাড়ি চলে কি না সেটা নিয়ে চিন্তা ছিল। তবে সকালে বের হয়েই দেখলাম গাড়ি চলছে। অফিসে যেতে আর কোনো সমস্যা হবে না।

বিভিন্ন সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে এবং এখন পর্যন্ত কোথাও কোনো নাশকতার খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা। মিরপুর-১ নম্বর এলাকার ট্রাফিক পরিদর্শক মো. সাজেদুল ইসলাম জানান, হরতালের কোনো প্রভাব সড়কে পড়েনি। মিরপুরে অন্য দিনের মতো গাড়ি ও জনজীবন একেবারেই স্বাভাবিক।

এর আগে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে গতকাল শনিবার রাত ৮টার দিকে নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ডাক দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকাবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানান তিনি।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, ওষুধ ও খাবারের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।

এ হরতালে সমর্থন দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

গতকাল হরতাল ঘোষণা দেওয়ার পরেই ঢাকায় গণপরিবহন চালানোর ঘোষণা দেয় বাস মালিকদের সংগঠন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp