বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

হিজলার চরাঞ্চলে বিদ্যুতের আলোয় আলোকিত


হিজলা :: হিজলা উপজেলার পূর্ব পাড়ের চরাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল বিদ্যুতের। স্থানীয় সাংসদ পংকজ নাথ’র ঐকান্তিক প্রচেষ্টায় ২০১৯ সালে সাড়ে ৩ শত কিলোমিটার বিদ্যুতের অনুমোদন করে বর্তমান সরকার।
সাবমেরিন কেবলের মাধ্যমে তিন কিলোমিটার মেঘনার তলদেশ দিয়ে বিদ্যুতের তার টেনে কাজ শুরু হয়।

এতে প্রাথমিকভাবে খরচের পরিমাণ প্রায় ৮৪ কোটি টাকা। স্বল্প সময়ের মধ্যেই হিজলার গৌরবদী, মেমানিয়া ও হরিনাথপুর ইউনিয়নের আংশিক এলাকার হাট-বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় এরই মধ্যে বিদ্যুৎ সংযোগের কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

গতকাল বিকাল সাড়ে পাঁচটার দিকে বাতি জ্বালিয়ে বিদ্যুৎ সংযোগ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ পংকজ নাথ। এতে প্রাথমিকভাবে প্রায় ২০ হাজার গ্রাহক বিদ্যুতের সুবিধা পাবেন।

বিদ্যুৎ সংযোগ পাওয়ায় চরাঞ্চলের মানুষ বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণসহ আনন্দ উল্লাসে মেতে উঠেছে। বিদ্যুৎ সংযোগের কারণে চরাঞ্চলের মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন সাংসদ পংকজ নাথ এমনটাই বলেন রাজনৈতিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ।

বিদ্যুৎ সংযোগের কারণে চরাঞ্চলের মানুষ কি কি সুবিধা পাবে এমন প্রশ্নের উত্তরে ডাক্তার নাসিরুদ্দিন বলেন, এই বিদ্যুতের কারণে চরাঞ্চল আর উন্নয়নে পিছিয়ে থাকবে না। এখানকার মানুষ কলকারখানাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিয়ে উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হিজলা গৌরবদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন বলেন, কোনদিন স্বপ্নেও ভাবতে পারিনি এই অবহেলিত দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ পাব। কিন্তু আজ স্বপ্নের চেয়েও দ্রæতগতিতে আমরা বিদ্যুৎ পেয়েছি। এটা শুধু এমপি পংকজ নাথের কারণেই সম্ভব হয়েছে। আমি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ও এমপি পংকজ নাথকে চরাঞ্চলবাসীর পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp