বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

হিজলায় চিশতিয়া মৎস্য খামার থেকে মাছ লুটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের লক্ষীপুর ৬নং ওয়র্ডের চিশতীয়া মৎস্য খামার খামার থেকে মাছ লুটের অভিযোগ পাওয়া গেছে ।

চিশতিয়া মৎস্য খামারের মালিক মো: আ: হক সরদার অভিযোগ করেন, অত্যন্ত দুর্দান্ত সন্ত্রাসী সম্পদ লোভী দাঙ্গাহাঙ্গামাকারীরা জোর পুর্বক  প্রকাশ্যে খামারের বাধ কেটে দিয়ে ২ লক্ষ টাকার মাছ ধরে নিয়ে যায়।

তিনি আরও জানান, উক্ত সম্পতিতে সরকার অনুমোদিত এফ.সি.ডি.আই প্রকল্পের আওতায় মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রালয়ের বরাদ্ধকৃত অর্থের মাধ্যমে উক্ত প্রকল্প পরিচালিত।  চলতি বছরের গত ৫ জুলাই খামার থেকে মাছ ধরে নেয়া হয় তখন আ: হক সরদার ৭ জুলাই বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ /১৪৫ ধারায় মামলা দায়ের করেন ।

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ১৮ জুলাই, ২৩ জুলাই এবং ২০ জুলাই খামার থেকে মাছ চুরি করে এবং খামারের চারপাশ থেকে প্রায় ২০০  ছরা কলা ও খামারের ঘর থেকে মাছের খাদ্য নিয়ে যায়। সর্বমোট ৫ লক্ষ ৫০ হাজার টাকার মালামাল নিয়ে যায়।

খামারের মালিক আ: হক সরদার বাধা দিলে  মো: বাকিউল্লাহ বেপারী, সুলতান বেপারী, জাকির বেপারী , তোফাজ্জেল বেপারী, সালাউদ্দিন বেপারী  ও লিউদ্দিন বেপারী, ইসমাইল বেপারী, মিজান পালোয়ান, দলিল বেপারী, শাহাবুদ্দিন বেপারী দলিল বেপারী তাকে বেধর মারধোর করলে আহত অবস্থায় পরে থাকলে তার স্ত্রীসহ লোক জনে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  নিয়ে যায়।

উক্ত জমি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড থেকে ইজারা নেন আ: হক সরদা প্রথম ০৫-০২-২০১১ সাল থেকে ০৪-০২-২০১৪ পযর্ন্ত (৩ একর জমি) ৩ বছর ইজারা নেন ৫৩১০০ টাকায়। যাহার ডিডি নং ৮৬০১২৪১ । তার পরে ইজারা কৃত জমি পুনরায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড থেকে ইজার নেন ০৫-০২-২০১৪ সাল থেকে ০৪-০২-২০১৭ পযর্ন্ত (৩ একর জমি)  ৩ বছর পযর্ন্ত ৫৪০০০ হাজার টাকায় ইজারা নেন যাহার ডিডি নং ০১১৬৪৪৩  ।

এর পর থেকে এখন পযর্ন্ত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড থেকে ইজারা স্থগিত রয়েছে তার জন্য আ: হক সরদার খামারটি পরিচালনা করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp