বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

১১ দিনে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে ৫শ আসামি

ক্রাইম নিউজ ডেস্ক :: ধারণ ক্ষমতার চেয়ে প্রায় তিনগুণ বন্দী রয়েছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারে। বর্তমানে এ কারাগারের ধারণ ক্ষমতা ৬শ ৩৩ জন। আর এর বিপরীতে আটক রয়েছেন ১৪শ ৩৮ জন বন্দী (২৭-১২-২০১৮ তারিখের তথ্যমতে)। এর মধ্যে গত ১১ দিনে (১৭ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত) বরিশালের বিভিন্ন থানায় আটককৃতদের আদালতে পাঠালে ৪৬৭ জন বন্দীকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এর মধ্যে রাজনৈতিক মামলার আসামি রয়েছেন প্রায় ২শ জন বলে জানান কারাগারের জেলার মো: ইউনুস জামান। ধারণ ক্ষমতার প্রায় তিনগুণ বন্দী থাকায় কারাগার কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দিতে অনেকটা হিমসিম খাচ্ছে বলে জানা গেছে। বিগত দিনের চেয়ে গত ১১ দিনে অনেক বেশি আসামি পাঠানো হয়েছে বরিশাল কেন্দ্রীয় কারাগারে।

গত ১৭ তারিখ বরিশাল আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে ২২ জনকে। ১৮ তারিখ পাঠানো হয়েছে ৩০ জনকে। ১৯ তারিখ পাঠানো হয়েছে ৫৬ জনকে। ২০ তারিখ পাঠানো হয়েছে ২৬ জনকে। ২১ তারিখ পাঠানো হয়েছে ১২ জনকে। ২২ তারিখ পাঠানো হয়েছে ৫৮ জনকে। ২৩ তারিখ পাঠানো হয়েছে ৬৩ জনকে। ২৪ তারিখ পাঠানো হয়েছে ৩৬ জনকে। ২৫ তারিখ পাঠানো হয়েছে ৭০ জনকে। ২৬ তারিখ পাঠানো হয়েছে ৯১ জনকে। ২৭ তারিখ পাঠানো হয়েছে ৫১ জনকে।

বিগত দিনের পুরোনো মামলাসহ নতুন মামলায় বরিশালের বিভিন্ন থানায় আটক করা হয় আসামিদের। আটকের পর তাদেরকে আদালতে প্রেরণ করা হলে আদালত গত ১৭ তারিখ থেকে গতকাল পর্যন্ত ৪শ ৬৭ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এসব আসামি বিভিন্ন অপরাধের সাথে জড়িত।

এ বিষয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার মো: ইউনুস জামান জানান, কারাগারে ধারণ ক্ষমতার প্রায় তিনগুণ বন্দী রয়েছে। যার মধ্যে গত ১১ দিনে পাঠানো হয়েছে ৪৬৭ জন বন্দীকে। এর মধ্যে রাজনৈতিক মামলার আসামি রয়েছে ২শ জন।

সম্পাদনা, খন্দকার রাকিব

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp