বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

১২ টাকার টিকিট ১৩ টাকা, ১০ হাজার জরিমানা করল ভোক্তা অধিকার

লোকাল ট্রেনে পোড়াদহ থেকে মাছপাড়ায় যেতে নির্ধারিত ভাড়া জনপ্রতি ১২ টাকা। কিন্তু ইফতেখার খান প্রতীকের কাছে ১৩ টাকা ভাড়া আদায় করেছিল ট্রেন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি।

এ ঘটনায় সোমবার (১৭ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। রাজশাহীর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ জরিমানা আদায় করে ২৫ শতাংশ অভিযোগকারীর হাতে তুলে দেয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখার খান প্রতীক গত ২২ জানুয়ারি পোড়াদহ থেকে মাছপাড়া যেতে লোকাল ট্রেনের টিকিট কাটেন। এ সময় দুটি টিকিটের দাম তার কাছে নেয়া হয় ২৬ টাকা। কিন্তু প্রতিটি টিকিটের দাম প্রকৃতপক্ষে ১২ টাকা করে ২৪ টাকা নেয়ার কথা। নির্ধারিত মূল্যের চেয়ে প্রতিটি টিকিটে এক টাকা করে বেশি নেয়ায় গত ২৩ জানুয়ারি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ দেন প্রতীক।

সোমবার বিকেলে অভিযোগের শুনানি হয়। সেখানে মেসার্স নাজ কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিকভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক নাজিমউদ্দিন আহমেদ জরিমানার টাকা পরিশোধ করেন। আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার টাকা থেকে ২৫ শতাংশ অভিযোগকারীকে দেয়া হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp