বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

২৪০০ কোটি টাকায় বার্সার ইয়ামালকে কিনতে চায় পিএসজি

অনলাইন ডেস্ক ::: বয়স এখনও ১৬ বছর। আগামী জুলাইতে পা দেবেন ১৭-তে। চেহারা থেকে কৈশোরের চাপ পুরোপুরি কেটে যায়নি। কিন্তু এই বয়সেই সারা বিশ্বের নজর কেড়ে নিয়েছেন বার্সা তারকা লামিনে ইয়ামাল। বার্সেলোনা এবং স্পেন জাতীয় দলের হয়ে এরই মধ্যে রেকর্ড সৃষ্টি করেছেন সদ্য কৈশোর পেরুনো এই তরুণ ফুটবলার।

এই বয়সেই দলবদলের বাজারে সাড়া ফেলে দিয়েছেন বার্সা তারকা। এরই মধ্যে বার্সেলোনা থেকে তাকে কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েছে পিএসজি। ১৭ বছরে পা দেয়ার আগেই ২০০ মিলিয়ন ইউরো বাজার মূল্য উঠে গেছে তার।

বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা ফাঁস করেছেন এ তথ্য। তিনি জানিয়েছেন, ২০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লামিনে ইয়ামালকে কিনতে চেয়েছে পিএসজি। যদিও বার্সা খুব স্পষ্টভাবেই এই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে। অর্থ্যাৎ, ইয়ামালকে বিক্রি করার কোনো ইচ্ছে বার্সার আপাতত নেই।

বার্সার অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। ফাইনান্সিয়াল বিধি-নিষেধ রয়েছে তাদের ওপর। পিএসজি ভেবেছিলো, এ সুযোগে ইয়ামলকে বড় অংকের ট্রান্সফার ফি’র বিনিময়ের প্রস্তাব দিলে বার্সা হয়তো গ্রহণ করে নেবে। কিন্তু ‘সোনার ডিম পাড়া হাঁস’কে কেই বা ছাড়তে চায়। বার্সাও রাজি হলো না।

৯ মার্চ লামিনে ইয়ামলকে কেনার জন্য পিএসজির প্রস্তাব নিয়ে রিপোর্ট প্রকাশ করেছিলো মার্কা। পিএসজির হয়ে বার্সার কাছে এই প্রস্তাব পেশ করেছিলো খেলোয়াড় বেচা-কেনার সবচেয়ে বড় এজেন্ট হোর্হে মেন্ডেজ। বার্সা সভাপতির স্বীকারোক্তিতে সেটাই স্পষ্ট হয়ে গেলো। বার্সা মনে করে, তাদের আগামীদিনের তারকা হতে যাচ্ছেন ইয়ামাল। সুতরাং, এই তারকাকে তারা হাতছাড়া করবে না।

হুয়ান লাপোর্তা বলেন, ‘আমরা লামিনে ইয়ামালকে বিক্রি করার বিষয়ে একটি প্রস্তাব পেয়েছি। ২০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে। আমরা না করে দিয়েছি। কারণ, আমরা এই ছেলেটির ওপর আস্থা রাখি। সে ভবিষ্যতে আমাদের তারকা ফুটবলার হবে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp