বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

৫-জির যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ: মোস্তাফা জব্বার

অনলাইন ডেস্ক :: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির অনুষ্ঠানে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির অনুষ্ঠানে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন বাংলাদেশ খুব শিগগিরই ৫-জির যুগে প্রবেশ করবে। ৫-জি এলে বাংলাদেশে খুব দ্রুত শিল্প বিপ্লব হবে। তখন কৃত্রিম বুদ্ধিমত্তা, বিগ ডেটা, আইওটি, রোবট ইত্যাদির ব্যবহার বেড়ে যাবে। এসব প্রযুক্তি ব্যবহার করে দেশকে উন্নত করার জন্য তরুণদের এখনই প্রস্তুত হতে হবে।

গতকাল শনিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির আয়োজনে প্রতিষ্ঠানটির ‘স্টুডেন্ট-অ্যালামনাই কংগ্রেস-২০১৯’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফা জব্বার।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, বাংলাদেশে এখন মোট জনসংখ্যার অর্ধেকের বেশির বয়স ৩৫ বছরের নিচে। এই বিপুল পরিমাণ তরুণ জনগোষ্ঠীকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে না পারলে দেশ কাঙ্ক্ষিত উন্নতি অর্জন করতে পারবে না। তাই এখন থেকেই তরুণদের সাধারণ শিক্ষার পাশাপাশি বিভিন্ন প্রযুক্তিগত শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে।

অনুষ্ঠানে ড্যাফোডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান বলেন, নতুন ও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন ও নেটওয়ার্কিং তৈরি করাই এই অনুষ্ঠানের একমাত্র লক্ষ্য। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির অনেক শিক্ষার্থী বিশ্বের পাঁচটি মহাদেশে ছড়িয়ে আছে এবং অনেকই গুগল, মাইক্রোসফটের মতো বিশ্বখ্যাত প্রতিষ্ঠানে চাকরি করছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp