বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

৬৪ টাকায় একটি পেঁয়াজ কিনলেন ছাত্রলীগ নেতা

অনলাইন ডেস্ক :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের এক নেতা ৬৪ টাকা দিয়ে একটি পেঁয়াজ কিনেছেন। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় তিনি ভারতীয় বড় সাইজের একটি পেঁয়াজ ৬৪ টাকায় কেনেন। ওই ছাত্রলীগ নেতার নাম জোনায়েদ আহমেদ পলক। তিনি চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক।

জুনায়েদ আহমেদ পলক জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি চুনারুঘাট বাজার থেকে ১৭০ টাকা কেজি দরে ৩৭৫ গ্রাম ওজনের ভারতীয় বড় জাতের একটি পেঁয়াজ কেনেন। পেঁয়াজটির দাম হয় ৬৫ টাকা।

এদিকে চুনারুঘাট উপজেলার গ্রামাঞ্চলের অধিকাংশ দোকানে এখন পেঁয়াজ নেই। আর এ সুযোগে পেঁয়াজের দাম ২০০ টাকা ছাড়িয়েছে। দেশীয় পেঁয়াজের দাম বেশি হলেও ভারতীয় বড় পেঁয়াজ ১৭০ থেকে ১৯০ টাকায় বিক্রি হচ্ছে।

মাত্র তিনদিনের ব্যবধানে ১৪০ টাকার পেঁয়াজ বাড়তে বাড়তে এখন ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। বৃহস্পতিবার রাতে শহরের বিভিন্ন দোকানে বড় পেঁয়াজ ৪টি, ৬টি করেও বিক্রি হয়েছে।

তবে শুক্রবার পৌর শহরের অধিকাংশ দোকান বন্ধ থাকলেও বিকেলে খোঁজ নিয়ে দেখা জানা যায়, পেঁয়াজের চরম সংকট সৃষ্টি হয়েছে। গ্রামের বাজারে এখন পেঁয়াজ পাওয়াই যাচ্ছে না।

আড়তদাররা জানিয়েছেন, দাম বেশি হওয়ায় কেউ পেঁয়াজ আনছেন না। দাম সহনশীল না হলে কোনো পাইকাররাই পেঁয়াজের বড় কোনো চালান আনবেন না।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp