বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শত্রুকেও বন্ধু হিসেবে পাওয়ার আমল

আল্লাহ তাআলা অনেক সুন্দর সুন্দর গুণ বাচক নাম রয়েছে। আর সে নামে তাকে ডাকার নির্দেশনাও রয়েছে কুরআনে। এ সব নামের আমলে আল্লাহ তাআলা তাঁর বান্দাদের অনেক কল্যাণ দান করেন। বান্দার যাবতীয় পাপ মোচন করে দেন। এটা মহান আল্লাহর একান্ত অনুগ্রহ।
বান্দার প্রতি মহান আল্লাহর এ মহা অনুগ্রহ লাভের একটি আমল হলো- চরম শত্রুও বন্ধুতে পরিণত হয়। আর তাহলো তাঁর গুণবাচক নাম (اَلْمُنْتَقِمُ) আল-মুংতাক্বিমু’-এর আমল করা।
প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’ জান্নাত পাওয়া ঘোষণা ছাড়াও রয়েছে অনেক ফজিলত।
আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُنْتَقِمُ) আল-মুংতাক্বিমু’একটি। এ গুণবাচক নামের আমলে আল্লাহ তাআলা চরম শত্রুকেও বন্ধুতে পরিণত করে দেন। মনের নেক উদ্দেশ্যগুলো পূরণ করে দেন।
আল্লাহর গুণবাচক নাম (اَلْمُنْتَقِمُ) আল-মুংতাক্বিমু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-
উচ্চারণ : ‘আল-মুংতাক্বিমু’
অর্থ : ‘প্রতিশোধ গ্রহণকারী’
আল্লাহর ‍গুণবাচক নাম (اَلتَّوَّابُ)-এর আমল
ফজিলত ও আমল
>> যে ব্যক্তি তার শত্রুর অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে এবং তাকে প্রতিহত করার ক্ষমতা রাখে না। সে যেন নিয়মিত ৩ জুমআ (সপ্তাহ) পর্যন্ত আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُنْتَقِمُ) আল-মুংতাক্বিমু’ পড়তে থাকে। আল্লাহ তাআলার ইচ্ছায় এ আমলকারী ব্যক্তির শত্রুটি তার বন্ধুতে পরিণত হয়ে যাবে।
>> কোনো ব্যক্তি যদি মনের একান্ত কোনো আশা পূরণের ইচ্ছা পোষণ করে সে যেন আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُنْتَقِمُ) আল-মুংতাক্বিমু’ মধ্য রাতে পাঠ করে; আশা করা যায় ইচ্ছা পূরণে সে সফল হবে।
>> যে ব্যক্তি আল্লাহ তাআলা গুণবাচক নাম (اَلْمُنْتَقِمُ) আল-মুংতাক্বিমু’ নিয়মিত বেশি বেশি পাঠ করবে; সে কখনো কোনো বিষয়ে কারো মুখাপেক্ষী হবে না।
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর প্রতিটি গুণবাচক নামের আমলের মাধ্যমে দুনিয়া ও পরকালের যাবতীয় কল্যাণ লাভের তাওফিক দান করুন। চরম শত্রুকেও বন্ধু হিসেবে পাওয়ার তাওফিক দান করুন। আমিন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp