বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বহুদিন পর ছোট পর্দার একসঙ্গে দীপা ও বিজরী

ছোট পর্দার নব্বই দশকের একজন নন্দিত ও জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার। নান্দনিক অভিনয় ও শৈল্পিক গুণে দর্শক হৃদয়ে বেশ সমাদৃত এ তারকা। সম্প্রতি নারী দিবস উপলক্ষে নির্মিত নতুন একটি নাটকে অভিনয় করেন তিনি। নাটকের নাম ‘মেঘমুখী তুমি সূর্যমুখী হও’। জিনাত আরা’র গল্প ধারণায় নাটকটির চিত্রনাট্য করেছেন ইফফাত আরেফিন তন্বী আর নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধূরী।

এ নাটকে তার সঙ্গে অভিনয় করেছেন টিভি নাটকের আরেক জনপ্রিয় অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ। তারা দু’জন একসঙ্গে বহু নাটকেই অভিনয় করেছেন। নারী দিবসের এ নাটকটিতে দুটি ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় এ দুই তারকা।

বিজরী একজন স্কুল টিচার। যে কিনা নিজের ব্যক্তিগত জীবন থেকে শিক্ষা নিয়ে বস্তিতে গিয়ে নিজেদের অধিকার সম্পর্কে মেয়েদের সচেতন করে তোলে। আর তার বাসায় বস্তির মেয়ে দীপা খন্দকার কাজের বুয়া হিসাবে কাজ করে।

দীপা খন্দকার বলেন, ‘নারীরা এখন প্রায় প্রতিটি কাজের ক্ষেত্রেই সফল হচ্ছেন। এই নাটকে নারীর সেই বিষয়টি তুলে ধরার চেষ্টা করা হয়েছে। একজন শিল্পী সবসময় চায় ভিন্নধর্মী চরিত্রে কাজ করতে। এই নাটকে আমি যে চরিত্রে কাজ করেছি এ রকম চরিত্র একজন শিল্পীকে দীর্ঘদিন দর্শকের মাঝে বাঁচিয়ে রাখে।’

বিজরী বরকত উল্লাহ বলেন, ‘নাটকের চিত্রনাট্যটি বেশ ভালো। এখানে নারীর অধিকার ও শিশু অবমাননার প্রসঙ্গ প্রাধান্য পেয়েছে। সবচেয়ে ভালো লাগার বিষয় হলো- এ নাটকে পুরনো সহকর্মীদের সঙ্গে অনেক দিন পর কাজ করা হলো। সবমিলে চমৎকার অভিজ্ঞতা।’

এ নাটকে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সাজ্জাদ হোসেন, মেঘলা, বরষা এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন তাজিন আহমেদ।

আগামীকাল ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে উপলক্ষে দুপুর ১টা ১০ মিনিটে বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলাতে নাটকটি প্রচার হবে এবং তা পূর্নপ্রচার করা হবে রাত ১টা ১০ মিনিটে দেখানো হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp