বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঈদ-যাত্রার কাঙ্ক্ষিত টিকিটের আশায় শেষ দিনের টিকিটেরও দীর্ঘ লাইন

আগের দিন থেকে লাইনে দাঁড়িয়ে শত শত টিকিট প্রত্যাশী।

ঢাকা: রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদ যাত্রার শেষ দিনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এই টিকিট হাতে পাওয়ার আশায় আগের দিন এসে লাইনে দাঁড়িয়ে ছিলেন অনেকেই।

বুধবার (৬ জুন) দেওয়া হচ্ছে ১৫ জুনের টিকিট।

কাঙ্ক্ষিত টিকিট পাওয়ার আশায় মঙ্গলবার (৫ জুন) বিকেল থেকেই লাইনে দাড়িয়ে অপেক্ষা করছেন শত শত মানুষ। ভোর ৩টার ( সেহরি) পর থেকে বাড়তে থাকে টিকিট প্রত্যাশীর সংখ্যা। অন্য দিনের তুলনায় বেড়েছে নারীদের আগমন। সকাল হতে না হতেই কমলাপুর স্টেশনের বাইরে চলে যায় টিকিটের লাইন।

ইমরান হুসাইন থাকেন রাজধানীর সদরঘাট এলাকায়। চার বন্ধু মিলে ঈদ অগ্রিম টিকিট কিনতে আগের বিকেলেই চলে এসে লাইনে দাঁড়িয়েছেন। এখানেই তারা ইফতার-সেহরি খেয়েছেন। কখনও ঘুমিয়ে, কখনও জেগে, কখনও গল্প করে পার করেছেন রাত। মজার ব্যাপার হলো, সকালে টিকিট বিক্রি শুরু পরেও অপেক্ষা করতে হয়েছে তাদের। কারণ লাইনে তাদের আগে রয়েছেন আরও ৫০ জন টিকিট প্রত্যাশী। এরপর মিলবে নিজেদের টিকিট।

জুয়েল হোসেন কমলাপুরে এসেছেন মঙ্গলবার ইফতারের পর (রাত ৮টার দিকে)। বুধবার সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হলেও তার সামনে আছেন আরও প্রায় ১৫০ জনের মতো। এরপরই আসবে জুয়েলের কাঙ্ক্ষিত সেই মাহেন্দ্রক্ষণ, মিলবে টিকিট নামের সেনার হরিণ।
আগের দিন থেকে লাইনে দাঁড়িয়ে শত শত টিকিট প্রত্যাশী। ছবি: জি এম মুজিবুর
আয়েশা আক্তার রাত ৩টার দিকে সেহরি খেয়েই চলে এসেছেন টিকিট কিনতে। কমলাপুর এসে তিনি দেখেন, তার আগে আরও কয়েকশ নারী লাইনে দাড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন। বুধবার সকাল ৭টায় টিকিট দেওয়া শুরু হলেও তাকে অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা।

আয়েশা বলেন, টিকিট আরও আগে ছাড়া উচিত। যারা টিকিট কিনতে আসেন তারা আগেই চলে এসেছেন।

অনলাইনে টিকিট বিক্রির জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি। তার মতে, অনলাইনে টিকিট বিক্রি থেকে লাইনে দাঁড়িয়ে শত শত টিকিট প্রত্যাশী। ছবি: জি এম মুজিবুর

হলে জনদুর্ভোগ অনেক কমে যাবে। সাধারণ জনগণকে এভাবে আগের দিন থেকে লাইনে দাঁড়িয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হবে না।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp