বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় যৌতুক মামলায় একজনের দুই বছরের কারাদণ্ড

বরগুনার আমতলীতে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় স্বামী মো. আলামিন প্যাদাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৬ জুন) দুপুরে আমতলীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত মো. আলামিন প্যাদা আমতলীর কুকুয়া ইউনিয়নের নুরুল ইসলাম প্যাদার ছেলে। আর তার স্ত্রী আমেনা বেগম চাওরা ইউনিয়নের পাতাকাটা গ্রামের ইসমাইল মুছল্লীর মেয়ে।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২৫ মে আমেনা বেগমকে বিয়ে করেন আলআমিন প্যাদা। বিয়ের সময় আলামিন প্যাদাকে নগদ একলাখ টাকা দেন আমেনার বাবা। আলামিন এতে খুশি না হয়ে আমেনাকে তার বাবার বাড়ি থেকে আরও একলাখ টাকা এনে দেওয়ার জন্য চাপ দেয়। এতে কাজ না হওয়ায় সে আমেনাকে নির্যাতনও করে। এরপর একদিন টাকা না পেয়ে আমেনাকে তার বাবার বাড়ি রেখে যায় আলআমিন প্যাদা। গত বছরের ৯ এপ্রিল আমেনা বাদী হয়ে আলামিন প্যাদা এবং শাশুড়ি জুলেখা বেগমকে আসামি করে আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুকনিরোধ আইনে মামলা দায়ের করেন।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আরিফ উল হাসান। তিনি বলেন, ‘বুধবার আলামিন প্যাদাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp