বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুরে বিএনপি কার্যালয়ে তালা

পিরোজপুর জেলা ছাত্রদলের একযুগ পর হওয়া নবগঠিত কমিটিতে অনেক ত্যাগী নেতাকর্মী পদবঞ্চিত হওয়ায় শহরে বিক্ষোভ মিছিল করে ক্ষুব্ধ ছাত্রদলের একাংশ। এক পর্যায়ে মঙ্গলবার রাত ৮টার দিকে শহরের জেলার কারাগারের সংলগ্নে বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় তারা।

জানা যায়, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এমদাদুল হক মাসুদসহ বিভিন্ন উপজেলার ত্যাগী নেতা কর্মীদের পদ বঞ্চিত করে জেলা ছাত্রদলের একটি পকেট কমিটি গঠন করার প্রতিবাদে করে নেতাকর্মীরা।

বিক্ষুব্ধ নেতা কর্মীরা জানান, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এমদাদুল হক মাসুদকে বাদ দিয়ে সুবিধাবাদী ছাত্রদের নিয়ে ড্রয়িং রুম কমিটি ঘোষণা করা হয়েছে, যা আমরা মানি না মানব না।

পদবঞ্চিত ছাত্রদল নেতা এমাদুল হক বাপ্পি ও শাহজালাল ক্ষোভ প্রকাশ করে বলেন, অনৈতিক সুবিধা নিয়ে কেন্দ্রীয় কমিটি অছাত্র ও রাজনীতি থেকে দূরে থাকা কতিপয় লোক দিয়ে পকেট কমিটি ঘোষণা করা হয়েছে, যা অবৈধ। এ কমিটিতে বিগত দিনে আন্দোলনে যারা রাজপথে থেকেছে, সরকারের বিভিন্ন মামলা ও হয়রানির শিকার হয়েছে তাদের এ কমিটিতে স্থান দেয়া হয়নি বলেও জানান তারা।

এদিকে ছাত্রদলের নতুন কমিটির সভাপতি হাসান আল মামুন ফোনে জানান, গত ৫ জুন কেন্দ্র থেকে আমাদের নতুন কমিটি ঘোষণার পর আমরা সাংগঠনিক কাজে নতুন কমিটির সকল সদস্য ঢাকায় অবস্থান করছি। পদবঞ্চিত নেতাকর্মীদের ক্ষোভের বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমরা ঢাকা থেকে ফিরে এ বিষয়ে কথা বলব। তবে আমার কাছে এখন পর্যন্ত এ রকম কোনো অভিযোগ আসেনি।

প্রসঙ্গত, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান সোমবার কমিটির অনুমোদন দেন। কিন্তু ওই কমিটি প্রকাশ করা হয় মঙ্গলবার দুপুর দুইটার দিকে। কমিটিতে সভাপতি ও সম্পাদকসহ মোট ৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp