বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

এ বাজেটে সব শ্রেণির মানুষের উপকার হবে:ভোলায় বাণিজ্যমন্ত্রী

ভোলা: বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্যের সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মওদুদ আহমেদ ঠিকমত বাজেট পড়েননি। বিরোধী দলে থাকার কারণেই তিনি গতানুগতিক কথা বলেছেন।

মন্ত্রী বলেন, এ বাজেট গরীব থেকে শুরু করে সব শ্রেণির মানুষের উপকার হবে। দেশে বিনিয়োগ, রপ্তানি এবং যোগাযোগ ব্যবস্থার অভুতপূর্ব উন্নয়ন হবে। স্বাস্থ্য ও বিদ্যুৎখাতের উন্নয়ন হবে।

শনিবার (৯ জুন) জেলা সদরের ভেদুরিয়া, ভেলুমিয়া, চরসামাইয়া ইউনিয়নে যাকাতের কাপড় বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলে।

মন্ত্রী আরো বলেন, দারিদ্র্য বিমোচনের জন্য এ বাজেট করা হয়েছে। যেখানে বিএনপির সময় দরিদ্র মানুষের সংখ্যা ছিলো ৪৬ শতাংশ সেটা আমাদের সময়ে ২২ শতাংশ হয়েছে। হতদরিদ্রদের সংখ্যাও কমেছে।

সামাজিক সুরক্ষার জন্যই ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর বাজেটের মধ্য দিয়ে গ্রাম শহরে পরিণত হবে। গ্রামীন অর্থনীতি পৃথীবির মধ্যে অন্যতম শ্রেষ্ঠ দেশ।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাজেট চমৎকার ও যুগান্তকারী হয়েছে। এ বাজেটের মধ্য দিয়ে সপ্তম-পঞ্চম বার্ষিকীর পরিকল্পনা বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবো।

পরে মন্ত্রী, আলীনগর, উত্তর দিঘলদীসহ বিভিন্ন ইউনিয়নে যাকাতের শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp